বাংলা নিউজ > ময়দান > Legends League Cricket: ভোঁতা হল ইউসুফ-ইরফানের জোড়া ফলা, গম্ভীরের দলকে কার্যত একাই জেতালেন জিম্বাবোয়ের তারকা
কিংসকে হারাল গম্ভীরের ক্যাপিটালস। ছবি- লেজেন্ডস লিগ ক্রিকেট।

Legends League Cricket: ভোঁতা হল ইউসুফ-ইরফানের জোড়া ফলা, গম্ভীরের দলকে কার্যত একাই জেতালেন জিম্বাবোয়ের তারকা

  • ইউসুফ পাঠান বল হাতে নজর কাড়লেও ব্যাট হাতে দলকে নির্ভরতা দিতে পারেননি।

গম্ভীরের অনুপস্থিতিতে ইডেনের উদ্বোধনী ম্যাচে গুজরাট জায়ান্টসের কাছে পরাজিত হয় ইন্ডিয়া ক্যাপিটালস। তবে গম্ভীর নেতৃত্বের দায়ভার হাতে নিয়ে দলে ফিরতেই জয়ের রাস্তায় ফেরে ক্যাপিটালস। বুধবার লখনউয়ে ইরফান পাঠানের নেতৃত্বাধীন ভিলওয়ারা কিংসকে ৭৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে গৌতমের দল।

যদিও ব্যাট হাতে বিশেষ কিছু করে দেখাতে পারেননি গম্ভীর। তবে সলোমন মায়ের যে রকম আগ্রাসী ব্যাটিং করেন, তাতেই জয়ের ভিত গড়ে ফেলে ক্যাপিটালস।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ইন্ডিয়া ক্যাপিটালস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। সলোমন ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৮২ রান করে আউট হন। গম্ভীর ৯ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন। তিনি ২টি চার মারেন।

আরও পড়ুন:- IND vs ENG 2nd ODI: হরমনপ্রীত-রেনুকার যুগলবন্দিতে ওয়ান ডে সিরিজ জিতল ভারত

হ্যামিল্টন মাসাকাদজা অল্পের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। ৩০ বলে ৪৮ রানের অনবদ্য ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া দীনেশ রামদিন ২০, অ্যাশলে নার্স ১০, লিয়াম প্লাঙ্কেট ১ ও ফারভেজ মাহরুফ ৯ রান করেন।

ইউসুফ পাঠান ২৮ রানে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন টিনো বেস্ট ও টিম ব্রেসনান। ইরফান ২ ওভারে ২২ রান খরচ করেও উইকেট পাননি।

পালটা ব্যাট করতে নেমে ভিলওয়ারা কিংস ১৯.২ ওভারে ১২০ রানে অল-আউট হয়ে যায়। নমন ওঝা ২০, ইউসুফ পাঠান ১৪, রাজেশ বিষ্ণোই ১৫, নিক কম্পটন ১, ম্যাট প্রায়র ৮, ইরফান পাঠান ১৭, তন্ময় শ্রীবাস্তব ২৭, টিম ব্রেসনান ৪, মায়াঙ্ক তেহলান ২, টিনো বেস্ট ০ ও ফিডেল এডওয়ার্ডস ৭ রান করেন।

আরও পড়ুন:- World Record: ব্যাট হাতে ধ্বংসলীলা চালালেন হরমনপ্রীত, বিশ্বরেকর্ডে নাম জুড়ল দীপ্তি শর্মারও

ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে ২টি করে উইকেট নেন পঙ্কজ সিং, প্রবীণ তাম্বে ও রজত ভাটিয়া। ১টি করে উইকেট দখল করেন লিয়াম প্লাঙ্কেট, ফারভেজ মাহরুফ, অ্যাশলে নার্স ও প্রবীণ গুপ্তা। উইকেট পাননি মিচেল জনসন। ব্যাট হাতে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরির সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সলোমন মায়ের

এই জয়ের সুবাদে ইন্ডিয়া ক্যাপিটালস ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বীরেন্দ্র সেহওয়াগের গুজরাট জায়ান্ট এক নম্বরে রয়েছে। ভিলওয়ারা কিংসও ২ ম্যাচে ২ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে তারা নেট রান-রেটে পিছিয়ে থাকায় লিগ টেবিলের তিন নম্বরে রয়েছে। ভাজ্জির মনিপাল টাইগার্স এখনও কোনও ম্যাচ জেতেনি।

বন্ধ করুন