বাংলা নিউজ > ময়দান > একই ম্যাচের ৩টি ইনিংসে দু'দলের হয়ে তিনবার ওপেন করতে নামলেন গিল, ইঙ্গিত স্পষ্ট

একই ম্যাচের ৩টি ইনিংসে দু'দলের হয়ে তিনবার ওপেন করতে নামলেন গিল, ইঙ্গিত স্পষ্ট

শুভমন গিল। ছবি- এএনআই (ANI)

লেস্টারশায়ারের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে তিনবার করে ব্যাট করেন শ্রেয়স আইয়ার ও রবীন্দ্র জাদেজাও।

একই ম্যাচে কোনও ব্যাটসম্যানকে আলাদা তিনটি ইনিংসে তিনবার ব্যাট করতে দেখেছেন কখনও? লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচে চোখে পড়ল তেমনই ঘটনা। ম্যাচে তিনবার করে ব্যাট করতে নামেন শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজা ও শুভমন গিল। শ্রেয়স ও জাদেজা দু'টি ইনিংসে মোট ৩ বার করে ব্যাট করেন। তবে গিল তিনটি আলাদা ইনিংসে ব্যাট হাতে মাঠে নামেন।

ভারতের হয়ে উভয় ইনিংসেই ওপেন করতে নামেন শুভমন। পরে লেস্টারশায়ারের হয়ে শেষ ইনিংসেও গোড়াপত্তন করতে দেখা যায় তাঁকে। বোঝাই যাচ্ছে যে, করোনা আক্রান্ত হয়ে রোহিত শর্মা এজবাস্টন টেস্টে অনিশ্চিত হয়ে পড়ায় গিলের উপরেই আস্থা রাখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। তাই বাড়তি প্র্যাক্টিসে তাঁকে পুরোপুরি প্রস্তুত রাখতে চাইছে ভারত।

গিল ম্যাচের প্রথম দিনে রোহিতের সঙ্গে ভারতের হয়ে ওপেন করেন। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ২১ রান করে উইল ডেভিসের বলে ঋষভ পন্তের দস্তানায় ধরা পড়েন।

লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচের চতুর্থ দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

পরে ম্যাচের দ্বিতীয় দিনে কেএস ভরতকে সঙ্গে নিয়ে দ্বিতীয়বার ভারতের হয়ে ওপেন করতে নামেন গিল। এবার তিনি ৮টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৩৮ রান করে সাইনির বলে বেটসের হাতে ধরা পড়েন।

ম্যাচের শেষ দিনে আজাদকে সঙ্গী করে গিল ওপেন করতে নামেন লেস্টারশায়ারের হয়ে। শার্দুলের বলে একবার পয়েন্টে উমেশ যাদবের হাত থেকে জীবনদান পেলেও মন্দ ব্যাটিং করেননি তিনি। দাপুটে ব্যাটিংয়ে টপকে যান ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি। শেষমেশ ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৭ বলে ৬২ রান করে মাঠ ছাড়েন তিনি। অশ্বিনের বলে সিরাজের হাতে ধরা পড়েন গিল।

আরও পড়ুন:- LEI vs IND: সকলকে অবাক করে একই ম্যাচে দু'দলের হয়ে ব্যাট করতে নামলেন পূজারা, কীভাবে সম্ভব? বিস্তারিত জেনে নিন

উল্লেখ্য, শ্রেয়স ও জাদেজা ভারতের প্রথম ইনিংসে একবার করে ব্যাট করেন। পরে ভারতের দ্বিতীয় ইনিংসে একবার করে আউট হওয়ার পরে পুনরায় দ্বিতীয়বার ব্যাট করতে নামেন। পূজারা ইতিমধ্যেই লেস্টারের হয়ে একবার এবং ভারতের হয়ে একবার ব্যাট করেছেন।

বন্ধ করুন