বাংলা নিউজ > ময়দান > LEI vs IND: সকলকে অবাক করে একই ম্যাচে দু'দলের হয়ে ব্যাট করতে নামলেন পূজারা, কীভাবে সম্ভব? বিস্তারিত জেনে নিন

LEI vs IND: সকলকে অবাক করে একই ম্যাচে দু'দলের হয়ে ব্যাট করতে নামলেন পূজারা, কীভাবে সম্ভব? বিস্তারিত জেনে নিন

চেতেশ্বর পূজারা। ছবি- এএনআই (ANI)

ম্যাচের দ্বিতীয় দিনে লেস্টারশায়ারের হয়ে ব্যাট করেন পূজারা, তৃতীয় দিনে তিনি ব্যাট করতে নামেন ভারতের হয়ে।

শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনে চেতেশ্বর পূজারা ব্যাট করতে নেমেছিলেন লেস্টারশায়ারের হয়ে। শনিবার ম্যাচের তৃতীয় দিনে তিনি ব্যাট হাতে মাঠে নামেন ভারতের হয়ে। একই ম্যাচে দু'দিনে দু'দলের হয়ে ব্যাট করেন পূজারা। স্বাভাবিকভাবেই ক্রিকেটপ্রেমীরা অবাক পূজারার উভয় দলের হয়েই মাঠে নামার ঘটনায়। কীভাবে এটা সম্ভব, এমনটা ভেবেই কুল কিনারা পাচ্ছেন না অনেকে। আসল ঘটনা জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে।

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টের প্রস্তুতির জন্য লেস্টারশায়ারের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে মাঠে নামে ভারত। যেহেতু একটাই প্রস্তুতি ম্যাচ হাতে পাচ্ছে ভারতীয় দল, তাই স্কোয়াডের সবাই যাতে মাঠে নামার সুযোগ পান সেই ব্যবস্থা করা হয় ট্যুর ম্যাচের প্লেয়িং কন্ডিশনে।

আরও পড়ুন:- LEI vs IND: চেনা মেজাজে দাপুটে হাফ-সেঞ্চুরি করে ইংল্যান্ডকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন কোহলি

প্রাথমিকভাবে স্থির হয় যে, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ ও প্রসিধ কৃষ্ণা মাঠে নামবেন লেস্টারের হয়ে। পরে দ্বিতীয় ইনিংসে ভারতের তিন নেট বোলার নভদীপ সাইনি, সাই কিশোর ও কমলেশ নাগারকোটিকেও বল করতে দেখা যায় ব্রিটিশ কাউন্টি ক্লাবের হয়ে।

পূজারা লেস্টারের হয়ে ব্যাট করতে নেমে শামির বলে শূন্য রানে আউট হয়েছিলেন। তবে তিনি প্রথম একাদশের নির্ভরযোগ্য ক্রিকেটার হওয়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাঁকে ক্রিজে কিছুটা সময় কাটানোর সুযোগ করে দেয়। তাই ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন পূজারা।

আরও পড়ুন:- LEI vs IND: মাঠে নেমেই স্টেপ-আউট করে ছক্কা, ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন কোহলি, ভিডিয়ো

যেহেতু লেস্টারশায়ার বনাম ভারতের এই ম্যাচটি অফিসিয়াল ফার্স্ট ক্লাস ম্যাচ নয়, তাই দু'দলের সম্মতিতে প্লেয়িং কন্ডিশন বদলানো যায় অনায়াসে। সেকারণেই পূজারা একই ম্যাচে দু'দলের হয়েই ব্যাট হাতে মাঠে নামতে পারেন।

বন্ধ করুন