বাংলা নিউজ > ময়দান > ওয়ার্নারকে ক্যাপ্টেন করা হোক, বিতর্ক উস্কে দিয়ে বললেন গ্রেগ চ্যাপেল

ওয়ার্নারকে ক্যাপ্টেন করা হোক, বিতর্ক উস্কে দিয়ে বললেন গ্রেগ চ্যাপেল

ডেভিড ওয়ার্নার (AFP)

ওয়ার্নারকে আর কখনো ক্যাপ্টেন করা হবে না বলে জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। 

২০১৮ সালে  ঘটা বল বিকৃতি কাণ্ড বদলে দিয়েছিল ক্রিকেটের মানচিত্রকে। 'মূলচক্রী' হিসেবে সামনে উঠে এসেছিলেন তৎকালীন অজি অধিনায়ক স্টিভ স্মিথ,অজি টেস্ট দলের ওপেনার ব্যানক্রফট এবং তৎকালীন সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাদেরকে নির্বাসনের সাজা শোনানোর পাশাপাশি অস্ট্রেলিয়ার কোনধরনের ক্রিকেটে যে ডেভিড ওয়ার্নার অধিনায়কত্বের দায়ভার আর সামলাতে পারবেন না তা জানিয়ে দেওয়া হয়েছিল। প্রাক্তন অজি তারকা গ্রেগ চ্যাপেল মনে করেন কৃতকর্মের খেসারত ইতিমধ্যেই দিয়েছেন ওয়ার্নার। এবার তাকে সুযোগ দেওয়া হোক নেতৃত্বের।

গ্রেগ চ্যাপেল ফক্স নিউজকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন ' যা ঘটেছিল (বল বিকৃতি) তাতে নিঃসন্দেহে ওর (ওয়ার্নারের) মুখ্য ভূমিকা ছিল। আমি জানিনা কেন শুধুমাত্র ওকেই আলাদা করে ট্রিট করা হবে। ওতো শাস্তি পেয়েছে। দলে ও একজন খুব ভাল নেতা। আমি নিশ্চিত ওকে যদি সুযোগ দেওয়া হত ও দলকে খুব ভালভাবে নেতৃত্ব দিত।'

তিনি আর ও যোগ করেন ' আমি মনে করি ও (কৃতকর্মের) যথেষ্ট খেসারত দিয়েছে। সময় এসেছে ওর জন্য নেতৃত্বের সুযোগ করে দেওয়া উচিত। ' উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার মাটিতে বল বিকৃতির জন্য তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। স্মিথকে আর ও একবছর অধিনায়ক হওয়া থেকে নির্বাসিত করেছিল বোর্ড। পরবর্তীতে ২০২১-২২ সালের অ্যাসেজে সহ অধিনায়ক করা হয় তাকে। স্মিথকে এই সুযোগ দেওয়া হলে ওয়ার্নারের ক্ষেত্রে কেন আলাদা নিয়ম বোর্ডের ! সেই প্রশ্ন তুলেছেন গ্রেগ চ্যাপেল।

বন্ধ করুন