বাংলা নিউজ > ময়দান > ‘দেখব ভবিষ্যতে কী হয়?’ ইংল্যান্ডের ‘ব্যাজবল’ স্টাইলকে স্মিথের কড়া চ্যালেঞ্জ
ইংল্যান্ডের ‘ব্যাজবল’ স্টাইলকে স্টিভ স্মিথের কড়া চ্যালেঞ্জ (ছবি-এএফপি) (AFP)

‘দেখব ভবিষ্যতে কী হয়?’ ইংল্যান্ডের ‘ব্যাজবল’ স্টাইলকে স্মিথের কড়া চ্যালেঞ্জ

  • স্টিভ স্মিথ বলেন, ‘এটি একটি খুব উত্তেজনাপূর্ণ পদ্ধতি। যাইহোক আমি দেখতে চাই এটা কতদিন স্থায়ী হয়। এটা কি একটানা চলতে পারে? যদি এমন একটি উইকেটে ব্যাট করেন যেখানে ঘাস আছে এবং প্যাট কামিন্স, জোশ হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক সামনে থেকে বোলিং করছেন, আপনি কি তখনও এভাবে ব্যাট করবেন? দেখব ভবিষ্যতে কি হয়।’

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ড দলের নতুন পন্থা নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। তার মতে ইংল্যান্ডের'ব্যাজবল'স্টাইল কতদিন ক্রিকেটে স্থায়ী হয়, সেটাই দেখার বিষয়। স্টিভ স্মিথের মতে,ইংল্যান্ড দলের এই নতুন স্টাইলটি বেশ রোমাঞ্চকর হলেও কতদিন চলবে সে বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

ব্রেন্ডন ম্যাককালামের নেতৃত্বে ইংল্যান্ডের টেস্ট দল এই মুহূর্তে খুবই আক্রমণাত্মক ক্রিকেট খেলছে। যে কারণে তারা ধারাবাহিকভাবে ম্যাচ জিতছে। ব্রেন্ডন ম্যাককালামের কোচের দায়িত্ব নেওয়ার পর,ইংল্যান্ড প্রথমে টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে পরাজিত করেছিল। তারপরে এজবাস্টনের টেস্ট ম্যাচে ভারতীয় দলকে বড় ব্যবধানে পরাজিত করেছে।

আরও পড়ুন… ‘ব্যাজবল’ নিয়ে হাসাহাসি দ্রাবিড়দের! ইংল্যান্ডে হারের পর ভাইরাল রাহুলের উত্তর

ব্রেন্ডন ম্যাককালাম কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের দৃষ্টিভঙ্গি অনেকটাই বদলে গেছে। এখন দলটি খুব আক্রমণাত্মক ক্রিকেট খেলছে এবং এর নাম দেওয়া হয়েছে‘ব্যাজবল’স্টাইল।

আরও পড়ুন… ‘ব্যাজবল’ নিয়ে হাসাহাসি দ্রাবিড়দের! ইংল্যান্ডে হারের পর ভাইরাল রাহুলের উত্তর

এই স্টাইলটি এই সময়ে সারা বিশ্বে তুমুল আলোচিত হচ্ছে এবং এখন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান স্টিভ স্মিথও এটি নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রাক্কালে স্টিভ স্মিথ বলেন,‘এটি একটি খুব উত্তেজনাপূর্ণ পদ্ধতি। যাইহোক আমি দেখতে চাই এটা কতদিন স্থায়ী হয়। এটা কি একটানা চলতে পারে? আপনি যদি এমন একটি উইকেটে ব্যাট করেন যেখানে ঘাস আছে এবং প্যাট কামিন্স, জোশ হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক সামনে থেকে বোলিং করছেন,আপনি কি তখনও এভাবে ব্যাট করবেন? আমরা দেখব ভবিষ্যতে কি হয়।’

বন্ধ করুন