বাংলা নিউজ > ময়দান > মা'কে সম্মান জানাতে দারুণ উদ্যোগ, নিজের নাম বদলে ফেলছেন লুইস হ্যামিল্টন!

মা'কে সম্মান জানাতে দারুণ উদ্যোগ, নিজের নাম বদলে ফেলছেন লুইস হ্যামিল্টন!

মাযের সঙ্গে হ্যামিল্টন (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

নেটিজেনদের মন জিতে নিয়েছেন ফর্মুলা ওয়ান চালক। 

শুভব্রত মুখার্জি

পৃথিবীতে এমন কোনও ব্যক্তি কার্যত নেই, যিনি তাঁর মা'কে ভালোবাসেন না বা শ্রদ্ধা করেন না। এক-একজনের ভালোবাসার পদ্ধতি যেমন আলাদা, তেমনই বহিঃপ্রকাশের ধরন ও আলাদা। ঠিক যেমনটা ঘটেছে কিংবদন্তি ফর্মুলা ওয়ান ড্রাইভার ব্রিটিশ লুইস হ্যামিল্টনের ক্ষেত্রে। মা'কে অভিনব উপায়ে সম্মান জানাতে চলেছেন এই তারকা ড্রাইভার। মা'র প্রতি তাঁর অকুণ্ঠ ভালবাসার বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে এত বছর পরে নিজের নামটাই বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন লুইস।

প্রসঙ্গত লুইসের মা'র নাম কারমেন লার্বালেস্টিয়ের। ৩৭ বছরের তারকা ড্রাইভার জানিয়েছেন, তিনি তাঁর নামের সঙ্গে মায়ের নামের পদবী যোগ করতে চলেছেন। ফলে এখন থেকে তিনি লুইস হ্যামিল্টন নন, তিনি হবেন লুইস হ্যামিল্টন লার্বালেস্টিয়ের। খুব শীঘ্রই বিষয়টির সমস্ত ফর্ম্যালিটি সম্পূর্ণ করা হবে বলে জানিয়েছেন অষ্টম ফর্মুলা ওয়ান বিশ্ব খেতাবকে পাখির চোখ করা লুইস হ্যামিল্টন।

সম্প্রতি দুবাইযে অনুষ্ঠিত এক্সপো ওয়ার্ল্ড ফেয়ারে এক অনুষ্ঠানে এই কথা জানিয়েছেন মার্সিডিজ ড্রাইভার। তাঁর মতে, মেয়েদের বিয়ের পরবর্তীতে তাঁদের যে নামের পদবী বদলে ফেলা হয়, এই বিষয়টায় তিনি একেবারেই বিশ্বাসী নন। তিনি আরও জানান যে তাঁর হ্যামিল্টন নামটির সঙ্গে সারাজীবন মায়ের নামও সঙ্গী করে এগিয়ে যেতে চান। তাঁর আশা, মরশুম শেষের বাহারিন গ্রাঁ পি'র আগেই বিষয়টির সমস্ত ফর্ম্যালিটি সম্পন্ন হয়ে যেতে পারে। প্রসঙ্গত লুইসের মায়ের সঙ্গে তাঁর বাবার বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে দীর্ঘদিন। ১২ বছর পর্যন্ত লুইস তাঁর মায়ের কাছেই থাকতেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.