বাংলা নিউজ > ময়দান > শুমাখারের রেকর্ড স্পর্শ করলেন লুইস হ্যামিল্টন, পেলেন সারপ্রাইজ গিফট
লুইস হ্যামিল্টন (REUTERS)
লুইস হ্যামিল্টন (REUTERS)

শুমাখারের রেকর্ড স্পর্শ করলেন লুইস হ্যামিল্টন, পেলেন সারপ্রাইজ গিফট

  • আবেগঘন মুহূর্ত আইফেল গ্রাঁপির শেষে। 

একদিকে যেখানে রাফায়েল নাদাল তার কেরিয়ারের ২০ তম স্ল্যাম জিতে রজার ফেডেরারের নজির স্পর্শ করেছেন, ঠিক সেই দিনেই ফর্মুলা ওয়ানের মঞ্চে জার্মান লেজেন্ড মাইকেল শুমাখারের নজির স্পর্শ করলেন ব্রিটিশ ড্রাইভার লুইস হ্যামিল্টন।

 আইফেল গ্রাঁপি জিতে মাইকেল শুমাখারের ৯১ টি ফর্মুলা ওয়ান জয়ের নজির স্পর্শ করলেন হ্যামিল্টন। নার্বার্জরিঙে দ্বিতীয় স্থান থেকে রেস শুরু করেছিলেন লুইস।সেখান থেকে প্রথম স্থান দখল করেন তিনি। দ্বিতীয় স্থানে রেস শেষ করেন রেড বুলের মার্ক ভার্সটাপেন। মার্সিডিজে লুইসের টিমমেট ভালতেরি বোট্টাস ইঞ্জিনে পাওয়ার ফেলিওয়ের কারণে রেস শেষ করতে পারেননি। তৃতীয় স্থানে শেষ করেন রেনল্টের ড্যানিয়েল রিকিয়ার্ডো। আজকের রেস চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় শেষ ছয় বছরে কেন লুইস হ্যামিল্টন একের পর এক সাফল্য পেয়েছেন।

জয়ের পর হ্যামিলটনকে স্মারক হিসেবে মাইকল শুমাখারের একটি হেলমেট উপহার দেন তাঁর ছেলে মাইক। শুমাখারের পরিহিত হেলমেটটিকে হাতে উঁচু করে তুলে ধরে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন হ্যামিল্টন। ২০১৩ সালে স্কিয়িং করতে গিয়ে মাথায় মারাত্মক চোট পান কিংবদন্তী মাইকেল শুমাখার। এখনও সেরে ওঠেননি তিনি। কিন্তু এসে গিয়েছে তাঁর উত্তরসূরী। তাঁকেই যোগ্য সম্মান দিলেন শুমাখার পরিবার। 

প্রসঙ্গত হ্যামিল্টন তার ২৬১ তম রেসে এই নজির স্পর্শ করলেন। শুমাখার ১৯৯২ সালে স্পাতে তার প্রথম জয় দিয়ে শুরু করার পরে ২০০৬ সালে চিনে তার শেষ অর্থাৎ ২৪৬ তম রেসে ৯১ তম জয় পান।শুমাখার বেনেটনের হয়ে ১৯ টি এবং ফেরারির হয়ে ৭২ টি রেস জয় করেন। হ্যামিল্টনও ২০ টি রেস ম্যাকলারেনের হয়ে এবং ৭০ টি রেস মার্সিডিজ এর হয়ে জিতেছেন। 

বন্ধ করুন