বাংলা নিউজ > ময়দান > F1-এ ২০২৩ সাল পর্যন্ত মার্সেডিজের স্টেয়ারিং থাকবে লুইস হ্যামিল্টনের হাতে

F1-এ ২০২৩ সাল পর্যন্ত মার্সেডিজের স্টেয়ারিং থাকবে লুইস হ্যামিল্টনের হাতে

লুইস হ্যামিল্টন (ছবি:টুইটার)

২০২২ ও ২০২৩ সালেও ফর্মুলা ওয়ানে মার্সেডিজের গাড়ি চালাতে দেখা যাবে সাতবারের ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টনকে। ফর্মুলা ওয়ানের এই চালকের সঙ্গে নতুন করে চুক্তি করল মার্সেডিজ।

২০২২ ও ২০২৩ সালেও ফর্মুলা ওয়ানে মার্সেডিজের গাড়ি চালাতে দেখা যাবে সাতবারের ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টনকে। ফর্মুলা ওয়ানের এই চালকের সঙ্গে নতুন করে চুক্তি করল মার্সেডিজ। যেখানে আরও দুই বছরের জন্য ফর্মুলা ওয়ানের অন্যতম সফল চালকের সঙ্গে এই চুক্তি করল মার্সেডিজ।

কিছুদিন আগেই নাইটহুড উপাধিতে ভূষিত করা হয়েছিল ব্রিটিশ রেসিং ড্রাইভার লুইস কার্ল ডেভিডসন হ্যামিল্টনকে। কয়েকদিন আগেই সবচেয়ে বেশি গ্রাঁ পি জেতার নিরিখে মাইকেল শুমাখারের রেকর্ড স্পর্শ করেছিলেন হ্যামিল্টন। এই মরসুমেও অসাধারণ ফর্মে ছিলেন তিনি। যদিও করোনাভাইরাসের কারণে এই বছর একাধিক গ্রাঁ পি আয়োজন করাও সম্ভব হয়নি। তার কিছুদিন পরেই হ্যামিল্টন। ফর্মুলা ওয়ান রেসিংয়ে সেঞ্চুরি করলেন তিনি।  প্রথম ড্রাইভার হিসেবে শততম পোল পজিশন পেলেন হ্যামিল্টন। স্প্যানিশ গ্রাঁ প্রি-তে এই কৃতিত্ব অর্জন করেছিলেন তিনি।

মার্সেডিজ-এএমজি পেট্রোনাস F1 দলের তরফ থেকে বলা হয়, সাতবারের বিশ্ব চ্যাম্পিয়ন ড্রাইভার লুইস হ্যামিল্টনের সঙ্গে দু'বছরের চুক্তি বাড়ানোর ঘোষণা করে আমরা আনন্দিত, ওনার সঙ্গে ২০২৩ পর্যন্ত আমরা থাকব। ২০১৩ সাল থেকে মার্সেডিজের সঙ্গে পথা চলা শুরু করেছিলেন লুইস হ্যামিল্টন। এরপর থেকে তিনি ৭৭টি রেসে জয়ী হয়েছেন। ৭৪ পোল পজিশন পেয়েছেন।

মার্সেডিজের তরফ থেকে বলা হয়েছে ২০২২ এ আমরা এফ ওয়ানের নতুন যুগে প্রবেশ করব, সেই দিকে তাকিয়ে আমরা লুইস হ্যামিল্টনের থেকে ভাল চালক পেলামনা। এই স্পোর্টসে ওর প্রাপ্তি ওর সম্বন্ধে বলে। নতুন চুক্তি করে লুইস হ্যামিল্টন জানিয়েছেন তিনি খুবই খুশি। মার্সেডিজের সঙ্গে হাতে হাত মিলিয়ে নতুন সাফল্য পেতে চান হ্যামিল্টন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.