বাংলা নিউজ > ময়দান > ECB-র চুক্তিতে নেই মালান-রয়ের নাম, চোট নিয়েও আছেন জোফ্রা আর্চার, প্রথম বার জায়গা পেলেন ফোকস-লিভিংস্টোন

ECB-র চুক্তিতে নেই মালান-রয়ের নাম, চোট নিয়েও আছেন জোফ্রা আর্চার, প্রথম বার জায়গা পেলেন ফোকস-লিভিংস্টোন

লিয়াম লিভিংস্টোন।

সাম্প্রতিক পারফরম্যান্সের ভিত্তিতে আগামী ১২মাসের জন্য কেন্দ্রীয় চুক্তিতে জায়গা নিশ্চিত করেছেন ফোকস। টেস্ট ক্রিকেটে ভালো পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে প্রথম জায়গা করে নিয়েছেন কিপার-ব্যাটসম্যান। সাদা বলের ক্রিকেটে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠা লিভিংস্টোনও তাঁর সঙ্গী হয়েছেন।

ছন্দে না থাকার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে ছিটকে গিয়েছেন জেসন রয়। এ বার বাদ পড়লেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও। কেন্দ্রীয় চুক্তি থেকে অবনমিত হয়ে এই ওপেনার ঠাঁই পেয়েছেন ইনক্রিমেন্ট চুক্তিতে।

কেন্দ্রীয় চুক্তি থেকে ছিটকে যাওয়ার তালিকায় রয়ের সঙ্গে আছেন আর এক ব্যাটসম্যান ডেভিড মালানও। যদিও বিশ্বকাপ দলে আছেন তিনি। মালান-রয় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও, চোটের সঙ্গে লড়তে থাকা জোফ্রা আর্চার নিজের জায়গা ধরে রেখেছেন কেন্দ্রীয় চুক্তিতে।

২০২২-২৩ মরশুমের জন্য চুক্তিবদ্ধ ৩০ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ঘোষিত এই চুক্তিতে ১৮ জনকে রাখা হয়েছে কেন্দ্রীয় চুক্তিতে। গত বছর কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ২০ জন ক্রিকেটার। এ ছাড়া ৬জন জায়গা পেয়েছেন ইনক্রিমেন্ট চুক্তিতে এবং ছ'জনের ঠাঁই হয়েছে পেস বোলিং ডেভেলপমেন্ট চুক্তিতে।

আরও পড়ুন: সফল হয়েছে ভাঙা পায়ের অস্ত্রোপচার, তবে ২০২৩ পর্যন্ত ২২ গজের বাইরে জনি বেয়ারস্টো

এ দিকে সাম্প্রতিক পারফরম্যান্সের ভিত্তিতে আগামী ১২ মাসের জন্য কেন্দ্রীয় চুক্তিতে জায়গা নিশ্চিত করেছেন বেন ফোকস। টেস্ট ক্রিকেটে ভালো পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে প্রথম বারের মতো জায়গা করে নিয়েছেন কিপার-ব্যাটসম্যান বেন ফোকস। সাদা বলের ক্রিকেটে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠা লিয়াম লিভিংস্টোন তাঁর সঙ্গী হয়েছেন।

অন্যদিকে রয়ের অবনমনের পেছনে ভূমিকা রয়েছে লম্বা সময় ধরে চলতে থাকা রানের খরা। টি-টোয়েন্টিতে এই বছর ১১ ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে ১৮.৭০ গড়ে মাত্র ২০৬ রান। এমন কী দ্য হানড্রেডেও জেসন রয়ের ব্যর্থতার ধারা চলছে। মালানের অবস্থাও রয়ের মতোই।

সাদা বলের ক্রিকেটে ভালো পারফরম্যান্স করে ব্যাটসম্যান হ্যারি ব্রুক এবং পেসার রিস টপলি প্রথম বার ইনক্রিমেন্ট চুক্তিতে জায়গা পেয়েছেন। গত জুনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা ম্যাথু পটসও জায়গা করে নিয়েছেন এই তালিকায়। আর এক ক্রিকেটার এই তালিকায় জায়গা পেয়েছেন, তিনি হলেন পেসার ডেভিড উইলি।

আরও পড়ুন: T20 বিশ্বকাপের আগে ৩০০০-এ ফিঞ্চ, দেখে নিন আর কারা এই দুরন্ত মাইলস্টোন ছুঁয়েছেন

শেষ ৭ টেস্টে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করা ১০ জনকে রাখা হয়েছে কেন্দ্রীয় চুক্তিতে। বাজে ব্যাটিংয়ের কারণে আলোচনায় থাকা জ্যাক ক্রলিও আছেন এই তালিকায়। চোটের কারণে এক বছরেরও বেশি সময় ধরে বাইরে থাকা জোফ্রা আর্চার, দলে ফেরা মার্ক উডও পেয়েছেন কেন্দ্রীয় চুক্তি।

প্রথমবার পেস বোলিং ডেভেলপমেন্ট চুক্তিতে এসেছেন ব্রাইডন কার্স, ম্যাথু ফিশার এবং জেমি ওভারটন। এই তালিকায় তাদের সঙ্গী শাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন এবং অলি স্টোন। এ দিকে ক্রিস জর্ডন, রোরি বার্নস, টম কারান, ডমিনিক বেস কোনও চুক্তি পাননি।

কেন্দ্রীয় চুক্তি: মইন আলি, জেমস অ্যান্ডারসন, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, জোস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, বেন ফোকস, জ্যাক লিচ, লিয়াম লিভিংস্টোন, অলি পোপ, আদিল রশিদ, অলিভার রবিনসন, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

ইনক্রিমেন্ট চুক্তি: হ্যারি ব্রুক, ডেভিড মালান, ম্যাথু পটস, জেসন রয়, রিস টপলি, ডেভিড উইলি।

পেস বোলিং ডেভেলপমেন্ট চুক্তি: ব্রাইডন কার্স, ম্যাথু ফিশার, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, জেমি ওভারটন, অলি স্টোন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সম্প্রীতি উড়ালপুলে দুর্ঘটনা, গার্ডরেলে ধাক্কা মেরে ছিটকে পড়ল বাইক, মৃত ২ ভবিষ্যতের ধোনি, রাঁচিতে ধ্রুব'র ব্যাটিং দেখে দরাজ সার্টিফিকেট এই কিংবদন্তির আম্পায়ারকে 'অন্য কাজ খুঁজতে বলে' ICC-র শাস্তির কবলে হাসারাঙ্গা, নিষিদ্ধ ২ ম্যাচ ফের ক্যানসারে আক্রান্ত সঙ্গীতশিল্পী, কবীর সুমনের স্ত্রী সাবিনা ইয়াসমিন কল্যাণী এইমসের আগে ভারতের দীর্ঘতম কেবল ব্রিজের উদ্বোধন মোদীর, জানুন সেতুর বিশদ আনন্দপুরে বেসরকারি হাসপাতালের সামনে পরপর বিস্ফোরণ, ভয়াবহ আগুনে পুড়ে ছাই বস্তি সারমেয়র অটো রাইড! খুদে পোষ্যর কারনামা দেখলে তাজ্জব বনে যাবেন যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর সব থেকে বেশি ছক্কা, সিরিজ শেষ হওয়ার আগেই রেকর্ড গড়লেন রোহিত-স্টোকসরা ‘বরের সঙ্গে তো করার সুযোগ হল না…’! কাঞ্চন বাদ, মাকে নিয়েই একাজ করলেন শ্রীময়ী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.