বাংলা নিউজ > ময়দান > বল হাতে ৩ উইকেট, পরে ছক্কার ফুলঝুরি ব্যাটে, কোহলিদের বিরুদ্ধে কি ডাক পাবেন ব্রিটিশ তারকা?
লিয়াম লিভিংস্টোন। ছবি- গেটি।
লিয়াম লিভিংস্টোন। ছবি- গেটি।

বল হাতে ৩ উইকেট, পরে ছক্কার ফুলঝুরি ব্যাটে, কোহলিদের বিরুদ্ধে কি ডাক পাবেন ব্রিটিশ তারকা?

  • ১০টি ছক্কায় দ্য হান্ড্রেডে ঝড় তুললেন লিভিংস্টোন।

দেশের হয়ে কখনও টেস্ট খেলার সুযোগ পাননি। তবে ইংল্যান্ডের জার্সিতে ৩টি ওয়ান ডে ও ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন লিয়াম লিভিংস্টোন। সীমিত ওভারের ক্রিকেটে যে রকম ফর্মে রয়েছেন ২৮ বছর বয়সী ব্রিটিশ তারকা, তাতে ভারতের বিরুদ্ধে টেস্টে সিরিজের দলে ডাক পাওয়ার যোগ্য দাবিদার তিনি।

ক'দিন আগেই পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে দেশের হয়ে মাঠে নেমেছিলেন লিভিংস্টোন। বাবর আজমদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে একটি শতরানও করেন তিনি। পরে দ্য হান্ড্রেডে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলছেন ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান। ইতিমধ্যেই তিনটি হাফ-সেঞ্চুরি করেছেন লিয়াম।

নর্দার্ন সুপারচার্জার্সের বিরুদ্ধে শেষ ম্যাচে ছক্কার ফুলঝুরি দেখা গেল ব্রিটিশ তারকার ব্যাটে। বল হাতেও ছিলেন দুরন্ত। সব মিলিয়ে আসন্ন টি-২০ বিশ্বকাপের দলে নিজের জায়গা কার্যত পাকা করে ফেলেছেন লিভিংস্টোন। এখন ভারতের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ব্যাটিং ব্যর্থতার সময় তাঁর কথা ইংল্যান্ড বিবেচনা করে কিনা, সেটাই হবে দেখার। যদিও সাদা বলের ক্রিকেটের পারফর্ম্যান্স দিয়ে ইংল্যান্ডের পিচ ও পরিবেশে টেস্ট দলে ঢুকে পড়ার সম্ভাবনা নিতান্ত ক্ষীণ।

মঙ্গলবার লিডসে দ্য হান্ড্রেডের ম্যাচে নর্দার্ন সুপারচার্জার্সের মুখোমুখি হয় বার্মিংহ্যাম ফোনিক্স। প্রথমে ব্যাট করে সুপারচার্জার্স নির্ধারিত ১০০ বলে ৮ উইকেটের বিনিময়ে ১৪৩ রান তোলে। লিভিংস্টোন ২৫ রানের বিনিময়ে ৩ উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে বার্মিংহ্যাম ৭৪ বলে ২ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তুলে ম্যাচ জিতে যায় এবং ফাইনালের টিকিট নিশ্চিত করে। ৩টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন লিভিংস্টোন। স্বাভাবিকভাবেই ম্যাচের সেরা হয়েছেন তিনি।

বন্ধ করুন