বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের, দলে বিস্ফোরক ব্যাটার লিভিংস্টোন

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের, দলে বিস্ফোরক ব্যাটার লিভিংস্টোন

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের। ছবি টুইটার

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে কয়েকদিন আগেই গিয়েছিল ইংল্যান্ড দল। সেখানে তারা সাত ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল। রাওয়ালপিন্ডি, মুলতান এবং করাচিতে খেলা হবে তিনটি টেস্ট। নভেম্বর শেষেই ফের পাকিস্তান সফরে যাবে তারা।

শুভব্রত মুখার্জি: অক্টোবর মাসে আর কয়েকদিনের মধ্যেই অস্ট্রেলিয়াতে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। এই বিশ্বকাপের পরেই পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল। আর সেই সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে ১৫ সদস্যের ইংল্যান্ড দলের। আর সেই দলেই জায়গা করে নিয়েছেন সাদা বলের স্পেশালিস্ট ক্রিকেটার হিসেবে পরিচিত মারকুটে ব্যাটার লিয়াম লিভিংস্টোন।

সংক্ষিপ্ত ফর্ম্যাটে ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটার লিয়াম লিভিংস্টোনের পাশাপাশি স্পিন বোলিং অলরাউন্ডার উইল জ্যাকস ডাক পেলেন ইংল্যান্ড টেস্ট দলে। উল্লেখ্য নিজের কেরিয়ারে এইবারই প্রথমবার যখন দলে জায়গা পেয়েছেন জ্যাকস। অপর মারকুটে ব্যাটার লিভিংস্টোন অবশ্য এর আগেও ছিলেন জাতীয় টেস্ট দলে। তবে প্রথম একাদশে কিন্তু খেলার সুযোগ পাননি।

প্রসঙ্গত টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরপরেই টেস্ট খেলতে পাকিস্তানে যাবেন বেন স্টোকসরা। তিন ম্যাচের এই সিরিজের জন্য বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। উল্লেখ্য দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে কয়েকদিন আগেই গিয়েছিল ইংল্যান্ড দল। সেখানে তারা সাত ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল। রাওয়ালপিন্ডি, মুলতান এবং করাচিতে খেলা হবে তিনটি টেস্ট। নভেম্বর শেষেই ফের পাকিস্তান সফরে যাবে তারা। প্রথম ম্যাচ খেলা ১ ডিসেম্বর। শেষ ম্যাচটি শুরু হবে ১৭ ডিসেম্বর‌। বাদ পড়লেন অ্যালেক্স লিচ ও ম্যাথু পটস। পিতৃত্বকালীন ছুটির কারণে সিরিজে খেলা হবে না স্টুয়ার্ট ব্রডের। মঙ্গলবার ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন ২৯ বছর বয়সি ক্রিকেটার লিয়াম। তিন ম্যাচের এই সিরিজের প্রস্তুতির জন্য আগামী ১৮ নভেম্বর আবুধাবি যাবে ইংল্যান্ড। সেখানে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ২৩-২৫ নভেম্বর একটি তিন দিনের ম্যাচ খেলবে তারা। তারপরে ২৬ নভেম্বর টেস্ট সিরিজের জন্য পাকিস্তান যাবে ইংল্যান্ড।

∆ একনজরে পাকিস্তান সফরের ইংল্যান্ড স্কোয়াড:

বেন স্টোকস (অধিনায়ক),

জেমস অ্যান্ডারসন,

জো রুট

মার্ক উড

হ্যারি ব্রুক,

জ্যাক ক্রলি,

বেন ডাকেট,

বেন ফোকস (উইকেটরক্ষক), উইল জ্যাকস,

কিটন জেনিংস,

জ্যাক লিচ,

লিয়াম লিভিংস্টোন,

জেমি ওভারটন,

ওলি পোপ,

ওলি রবিনসন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে? ‘‌শেখ শাহজাহান কোনও অপরাধ করেছেন কেউ বলেননি’‌, দরাজ শংসাপত্র তৃণমূল বিধায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.