বাংলা নিউজ > ময়দান > আমেরিকার মেজর লিগে খেলতে সারে ছাড়ছেন লিয়াম প্ল্যাঙ্কেট
লিয়াম প্ল্যাঙ্কেট (ছবি:গেটি ইমেজ)
লিয়াম প্ল্যাঙ্কেট (ছবি:গেটি ইমেজ)

আমেরিকার মেজর লিগে খেলতে সারে ছাড়ছেন লিয়াম প্ল্যাঙ্কেট

  • এ বার সেই তালিকায় নতুন অন্তর্ভুক্তি একদা ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে খেলা পেসার লিয়াম প্ল্যাঙ্কেট। আমেরিকার মেজর লিগে খেলার উদ্দেশ্যে তিনি তার কাউন্টি ক্লাব সারে পর্যন্ত ছাড়তে চলেছেন।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটে ভবিষ্যতে বড় শক্তি হয়ে ওঠার লক্ষ্যে নানা ধরনের পরিকল্পনা গ্রহন করেছে আমেরিকা। সেই লক্ষ্যে তারা বিপুল পরিমাণ অর্থ ব্যয় করছে। বিভিন্ন প্রথম সারির ক্রিকেট খেলিয়ে দেশের ক্রিকেটাররা আমেরিকার লিগে অথবা তাদের জাতীয় দলের হয়ে খেলতে নিজেদের দেশ পর্যন্ত ছেড়ে আমেরিকাতে পাড়ি দিয়েছেন। এ বার সেই তালিকায় নতুন অন্তর্ভুক্তি একদা ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে খেলা পেসার লিয়াম প্ল্যাঙ্কেট। আমেরিকার মেজর লিগে খেলার উদ্দেশ্যে তিনি তার কাউন্টি ক্লাব সারে পর্যন্ত ছাড়তে চলেছেন।

সারে ক্লাবের হয়ে তিনি তিন বছর খেলার পরে আমেরিকা পাড়ি দিতে চলেছেন। এই মরশুম শেষ হলেই তিনি মেজর লিগের দলের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন। মূলত এই টি-২০ লিগের মধ্যে দিয়েই আমেরিকার ক্রিকেটে প্রভূত পরিবর্তন আনার চেষ্টা করছে দেশের ক্রিকেট বোর্ড। উল্লেখ্য ২০১৯ সালে সারেতে যোগদান করেছিলেন লিয়াম প্ল্যাঙ্কেট। সেই বছরেই ইংল্যান্ড বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়। গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন লিয়াম।

২০১৯ ফাইনালে বিপক্ষ অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট সহ তিনি ৪২ রান দিয়ে মোট তিনটি উইকেট দখল করেন। সারে ওয়েবসাইটে লিয়াম জানান 'সারেতে প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই। যে সমর্থন, যে ভালবাসা আমি তাদের কাছ থেকে পেয়েছি তা আমি কোনদিন ভুলব না। শেষ তিন বছরে ক্লাব আমার কাছে পরিবারের মতন ছিল। আমার কাছে গৌরবের যে আমি এই অনবদ্য ক্লাবকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি। আমি আমার ক্যারিয়ারের পরবর্তী ধাপে প্রবেশ করছি। মেজর লিগে নতুন দলে যোগদান করতে পেরে আমি অসম্ভব খুশি।আমেরিকাতে ক্রিকেট খেলার উন্নয়নে আমি আমার সেরাটা দেব।'

বন্ধ করুন