বাংলা নিউজ > ময়দান > Ligue 1: ফের অনুশীলনে অনুপস্থিত মেসি, আর্জেন্তাইন তারকাকে ছাড়াই মাঠে নামতে হতে পারে PSG-কে
লিওনেল মেসি। ছবি- পিটিআই।
লিওনেল মেসি। ছবি- পিটিআই।

Ligue 1: ফের অনুশীলনে অনুপস্থিত মেসি, আর্জেন্তাইন তারকাকে ছাড়াই মাঠে নামতে হতে পারে PSG-কে

  • আন্তর্জাতিক বিরতির আগেও চোটের জেরে পিএসজি হয়ে দুই ম্যাচ মিস করেছিলেন মেসি।

মাত্র কয়েক ঘন্টা আগেই সপ্তম ব্যালন ডি'অর খেতাব নিজের নামে করেছেন লিওনেল মেসি। গোটা বিশ্ব শুভেচ্ছায় ভাসিয়েছে আর্জেন্তাইন মহাতারকাকে। তবে ঠিক তার পরের ম্যাচেই ফের একবার তাঁর মাঠে নামা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। বৃহস্পতিবার (ভারতীয় সময় অনুযায়ী) লিগ ওয়ানে প্যারিস সাঁ-জাঁর হয়ে মাঠে নাও নামতে পারেন মেসি।

এ বছরই ফরাসি ক্লাবে যোগ দিয়েছেন মেসি। যোগ দেওয়ার পর এখনও অবধি নিজের চেনা ছন্দে দেখা যায়নি তাঁকে। তার ওপর বারংবার চোট আঘাতে ব্যাহত হয়েছে তাঁর মানিয়ে নেওয়ার প্রক্রিয়াও। আন্তর্জাতিক বিরতির আগেও চোটের জেরে পিএসজি হয়ে দুই ম্যাচ মিস করেছিলেন মেসি। তবে আর্জেন্তিনার হয়ে তো খেলেনইনি, ফিরে এসে পিএসজির হয়ে সপ্তাহান্তে সাঁ-এটিয়েনের বিরুদ্ধে তিনটি অ্যাসিস্টও প্রদান করে নজর কাড়েন। পিএসজির সমর্থকরা আশা করছিলেন এই ফর্মই ধরে রাখবেন মেসি। তবে এক ম্যাচ যেতে না যেতেই সমস্যা। আবারও ম্যাচের আগেরদিন ক্লাবের অনুশীলনে অনুপস্থিত ছিলেন মেসি।

ক্লাব থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘লিওনেল মেসি এবং লিয়ান্দ্রো প্যারেডেসের মধ্যে গ্যাস্ট্রোএন্টারাইটিসের উপশম দেখা যাওয়ায়  আজকের অনুশীলনে তাঁরা অংশগ্রহণ করেননি। কাল আবারও ওর চেকআপ করা হবে।’ তবে পরবর্তীকালে Goal-র রিপোর্ট অনুযায়ী মেসি সুস্থ হয়ে উঠেছেন এবং নিসের বিরুদ্ধে ম্যাচে তিনি খেলবেন। এক সূত্র জানান,‘ওর পেটের সমস্যা হয়েছে। ও নিসের বিরুদ্ধে ম্যাচে থাকবে নিশ্চিত, তবে শারীরিকভাবে হয়তো ও ১০০ শতাংশ সুস্থ নয়।’

প্রসঙ্গত, আগের ম্যাচেই চোট পেয়ে নেইমারও প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন। দুই লাতিন আমেরিকার মেগাতারকার অনুপস্থিতিতে নিঃসন্দেহে পিএসজির আক্রমণ বিভাগ দুর্বল হয়ে পড়লেও ম্যাচ জেতার জন্য তাদের দলে যথেষ্ট প্রতিভা রয়েছে।

বন্ধ করুন