বাড়ি > ময়দান > Ligue 1: PSG-র হারে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড দেখলেন নেইমার
আলভারোর সঙ্গে তর্কে জড়ালেন নেইমার। ছবি- রয়টার্স।
আলভারোর সঙ্গে তর্কে জড়ালেন নেইমার। ছবি- রয়টার্স।

Ligue 1: PSG-র হারে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড দেখলেন নেইমার

  • প্রতিপক্ষ ফুটবলারের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগ আনলেন প্যারিস সাঁ-জা'র ব্রাজিলিয়ান তারকা।

অত্যন্ত হতাশাজনকভাবে লিগ অভিযান শুরু ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। লিগ-১'এর প্রথম দু'টি ম্যাচে হারের মুখ দেখতে হয় প্যারিস সাঁ-জা'কে।

মার্সেইয়ের কাছে দ্বিতীয় ম্যাচে পিএসজির ০-১ গোলে হারের তিক্ততা কয়েকগুন বেড়ে যায় ইনজুরি টাইমে দু'দলের ফুটবলাররা হাতাহাতিতে জড়িয়ে পড়ায়। যার ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় দু'দলের পাঁচ জন ফুটবলারকে। যাঁদের মধ্যে রয়েছেন প্যারিসের এক নম্বর তারকা নেইমার।

প্রথমার্ধে তাউভিনের করা গোলে ম্যাচে জয় তুলে নেয় অলিম্পিক মার্সেই। দ্বিতীয়ার্ধের সংযোজিত সময়ে আলভারো গঞ্জালেজের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নেইমার। পরে একটি ফাউলকে কেন্দ্র করে দু'দলের ফুটবলাররা মারমুখি হয়ে উঠলে রেফারি প্রথমে সরাসরি লাল কার্ড দেখান মার্সেইয়ের জর্ডন আমাভি এবং পিএসজির দুই ফুটবলার লাইভিন ও লিয়েনার্দোকে। মার্সেইয়ের বেনেদেত্তো জোড়া হলুদ কার্ড দেখে তখনই মাঠ ছাড়েন। শেষে ভিএআরের সাহায্য নিয়ে রেফারি লাল কার্ড দেখান নেইমারকেও।

লিগের নতুন মরশুমে নেইমারের এটিই প্রথম ম্যাচ ছিল। প্রথম ম্যাচেই তাঁকে শাস্তির মুখে পড়তে হয়। ম্যাচের শেষে গঞ্জালেজের বিরুদ্ধে বর্ষবিদ্বেষী মন্তব্যের অভিযোগ আনেন নেইমার। তিনি টুইটারে আক্ষেপ প্রকাশ করেন যে, মার্সেই ফুটবলারের মুখে কেন ঘুষি মারলেন না! সেটাই যথাযথ হন।

আরও একটি টুইটে নেইমার দাবি করেন, ভিএআরে তাঁর আচরণ ধরা পড়েছে। তবে তাঁর উদ্দেশ্যে বর্ণবাদী মন্তব্য ও গালাগালের ছবি কী দেখা গিয়েছে? এক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানতে চেয়েছেন নেইমার।

বন্ধ করুন