বাংলা নিউজ > ময়দান > Lionel Messi: বিশ্বকাপ জেতানোর পরই মেসিকে অনন্য সম্মান আর্জেন্তিনার, স্বপ্নপূরণ হবে 'LM10' সেন্টারে

Lionel Messi: বিশ্বকাপ জেতানোর পরই মেসিকে অনন্য সম্মান আর্জেন্তিনার, স্বপ্নপূরণ হবে 'LM10' সেন্টারে

আর্জেন্তিনায় মেসির নামে ফুটবল অনুশীলন সেন্টারের নামকরণ (AFP)

আর্জেন্তাইন ফুটবল ফেডারেশনের প্রধান তাপিয়া টুইটে মেসির নামে অনুশীলন ক্যাম্পের নামকরণ করার কথা ঘোষণা করেন। অনুশীলন সেন্টারের নতুন ফলকের ছবিও শেয়ার করেছেন এএফএর প্রধান।

শুভব্রত মুখার্জি: আর্জেন্তিনা ফুটবলের নিঃসন্দেহে অন্যতম বড় তারকা লিওনেল মেসি। কিংবদন্তি এই ফুটবলারের পায়ের শাপমুক্তি ঘটেছে আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের। ৩৬ বছর বিশ্বকাপের ট্রফি অধরা ছিল। এরপরে কাতারে ফ্রান্সকে হারিয়ে দেশের ইতিহাসে তৃতীয় বিশ্বকাপ জিতে নিয়েছে মেসিরা‌। যার মূল স্থপতি লিওনেল মেসি। আর এবার সেই মেসিকেই অনন্য সম্মান জানানো হল আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের তরফে। আর্জেন্তিনার ফুটবল ফেডারেশনের অনুশীলন সেন্টারের নামকরণ করা হল তারকা ফুটবলারের নামে।

৩৬ বছর পর বিশ্বকাপ শিরোপা জেতানোর নায়ককে দেওয়া হল অনন্য সম্মান। মেসির নামে জাতীয় দলের অনুশীলন সেন্টারের নামকরণ করা হল আর্জেন্তিনার ফুটবল ফেডারেশনের তরফে। গতকাল এক টুইটে এই কথাটি নিশ্চিত করেছেন আর্জেন্তিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া। মেসি তাঁর কেরিয়ারে অর্জন আর স্বীকৃতি নতুন কিছু নয়। আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের কাছ থেকে এমন উপহার পেয়ে রীতিমতো উচ্ছ্বাসিত মেসি। দুটি প্রীতি ম্যাচ খেলতে মেসি এই মুহূর্তে রয়েছেন আর্জেন্তিনায়।

বিশ্বকাপের পর আর্জেন্তিনার জার্সিতে প্রথমবার মাঠে নেমেই বুয়েন্স এয়ার্সের মনুমেন্তাল স্টেডিয়ামের ৮৪ হাজার দর্শককে মাতিয়ে দেন তিনি। তাঁকে নিয়ে উন্মাদনা এমন পর্যায়ে পৌঁছে যে মেসির সঙ্গে ছবি তুলবেন বলে ড্রেসিংরুমে ঢুকে গ্রেফতারও হয়েছেন এক সমর্থক। আর্জেন্তিনার খেলা দেখতে গিয়ে অফিসে মিথ্যা কথা বলে চাকরিও খোয়াতে হয়েছে সমর্থককে।

আর্জেন্তাইন ফুটবল ফেডারেশনের প্রধান তাপিয়া টুইটে মেসির নামে অনুশীলন ক্যাম্পের নামকরণ করার কথা ঘোষণা করেন। অনুশীলন সেন্টারের নতুন ফলকের ছবিও শেয়ার করেছেন এএফএর প্রধান। লিখেছেন, ‘কাসা দে এজেইজায় আমরা একটা ঐতিহাসিক সময় পেরিয়েছি। আজ থেকে বিশ্বের সেরা ফুটবলারের সম্মানে আমাদের অনুশীলন কেন্দ্রের নাম হবে লিওনেল আন্দ্রেস মেসি ক্যাম্প।’

অনন্য স্বীকৃতি পাওয়ার পরে ইনস্টাগ্রামে মেসি জানিয়েছেন 'এই স্বীকৃতি আমার পাওয়া সেরা স্বীকৃতি গুলোর অন্যতম। দারুণ সম্মানের বিষয়, অনেক ধন্যবাদ জানাচ্ছি সকলকে।’ মেসির ইনস্টাগ্রাম পোস্টে কমেন্টও করেছেন তাপিয়া। সেখানে তিনি লিখেছেন, ‘যোগ্য হিসেবেই তুমি স্বীকৃতি পেয়েছ।’ সোমবার দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে কুরাসাওয়ের বিপক্ষে খেলবে আর্জেন্তিনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.