বাংলা নিউজ > ময়দান > বার্সা থেকে সুয়ারেজের বর্ণহীন বিদায়ে ক্ষুব্ধ মেসি

শুভব্রত মুখার্জি

কিছুদিন আগেই তাঁর দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগদান করেছেন উরুগুয়ের জনপ্রিয় স্ট্রাইকার লুইস সুয়ারেজ। দীর্ঘদিন বার্সাতে মেসির সতীর্থ ছিলেন তিনি। একাধিক ট্রফিতে মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ক্লাবকে সাফল্য এনে দিয়েছেন তিনি। রোনাল্ড কোম্যান বার্সার দায়িত্ব নেওয়ার পরেই স্পষ্ট করে দিয়েছিলেন তাঁর পরিকল্পনায় কোনও জায়গা নেই সুয়ারেজের। ফলে তার বিদায় ঘন্টা বেজে গিয়েছিল আগেই।

তবে দীর্ঘদিন বার্সাতে সার্ভিস দেওয়ার পরে তার বিদায় ছিল একেবারে জৌলুসহীন। স্বয়ং সুয়ারেজ শেষ দিনের ট্রেনিংয়ের পরে চোখের জলে ক্লাব ছেড়েছিলেন। সুয়ারেজের এমন বিদায় মেনে নিতে পারেননি তাঁর প্রাক্তন সতীর্থ মেসি। সুয়ারেজের বিদায়ের পর বার্সেলোনা কর্তৃপক্ষের উপর নিজের ক্ষোভ উগড়ে দিলেন লিওনেল মেসি। তাঁর বক্তব্য, ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারকে ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে বার্সা থেকে। সদ্য শেষ হওয়া মরশুমে শিরোপাহীন থাকার পর ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি স্বয়ং। মেসির যাওয়া কোনওরকমে আটকেছে বার্সা। চুক্তি অনুযায়ী আরও ১ বছর ক্লাবে থাকতে রাজি হন মেসি।

সুয়ারেজের সঙ্গে ঘটেছে অন্য ঘটনা। ক্লাবের সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে একপ্রকার অসম্মান করে জোর করেই ক্লাব থেকে বের করে দিয়েছে বার্সা কর্তৃপক্ষ। সুয়ারেজ জানিয়েছিলেন, যে কোনও মূল্যে ক্লাবে থাকতে চান তিনি।প্রয়োজনে বেঞ্চে বসতেও রাজি ছিলেন তিনি।

তাঁর ইচ্ছেকে কোনও গুরুত্ব দেয়নি বার্সা। অবশেষে অ্যাটলেটিকো মাদ্রিদে সুয়ারেজকে বিক্রি করে দেয় বার্সা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে মেসি এক আবেগি বার্তায় লিখেছেন 'আমি কল্পনা করা শুরু করেছিলাম দৃশ্যটা কেমন হবে। তার পরও আজ যখন ড্রেসিংরুমে ঢুকলাম, সত্যিই খুব খারাপ লাগছিল। সবকিছু ফাঁকা মনে হচ্ছিল। মাঠ এবং মাঠের বাইরে প্রত্যেকটা দিন তোমাকে ছাড়া কাটানো সত্যিই খুব কঠিন হবে লুইস। খুব বেশি মিস করতে যাচ্ছি। আমরা একসঙ্গে অনেকগুলো বছর কাটিয়েছি, অনেক লাঞ্চ-ডিনার করেছি একসঙ্গে। আমাদের কাটানো প্রতিটি মুহূর্ত, অনেক অনেক মজার স্মৃতি আছে। অন্য জার্সিতে তোমাকে খুব অদ্ভুত দেখাবে এবং তোমার বিপক্ষে খেলা খুব কঠিন হবে। একটা আনুষ্ঠানিক বিদায় তোমার প্রাপ্য। তুমি ক্লাবের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার, ক্লাবের হয়ে অনেক কিছু জিতেছ। যেভাবে তারা তোমাকে ছুঁড়ে ফেলেছে, সেটি কোনোভাবেই তোমার প্রাপ্য ছিল না। কিন্তু এই পর্যায়ে কোন কিছুই আর আমাকে অবাক করে না।'

বন্ধ করুন