বাংলা নিউজ > ময়দান > চুক্তির জন্য বার্সার কাছে তিনটি শর্ত রাখলেন মেসি
লিওনেল মেসি। ছবি: রয়টার্স (REUTERS)
লিওনেল মেসি। ছবি: রয়টার্স (REUTERS)

চুক্তির জন্য বার্সার কাছে তিনটি শর্ত রাখলেন মেসি

  • বার্সার সামনে মেসি তিনটি শর্ত রেখেছেন। তবে এই তিনটি শর্তই নিজের জন্য নয়, ক্লাবের উন্নতির স্বার্থেই রেখেছেন তিনি।

বার্সেলোনার সামনে তিনটি শর্ত রেখেছেন লিওনেল মেসি। এই তিনটি  শর্ত পূরণ হলে তবেই তিনিএই ক্লাবের সঙ্গে নতুন করে চুক্তির কথা ভাববেন। এমনিতে জুলাই থেকে মেসি ফ্রি প্লেয়ার হয়ে যাচ্ছে। এখন থেকেই তাঁর সঙ্গে যোগাযোগ রাখতে শুরু করেছে বড় বড় ক্লাব। বার্সা অবশ্য মেসিকে আটকে রাখতে মরিয়া। মেসিও তাই তাঁদের সামনে তিনটি শর্ত রেখেছেন। তবে এই তিনটি শর্তই নিজের জন্য নয়, ক্লাবের উন্নতির স্বার্থেই রেখেছেন তিনি।

এক) শক্তিশালী দল গড়ার পাশাপাশি ট্রান্সফার প্ল্যানও যেন সেন্সিবেল করা হয়। এখন আর্থিক সমস্যায় জর্জরিত বার্সেলোনা। ফুটবলার নেওয়ার ক্ষেত্রে প্রচুর টাকা তারা খরচ করতে পারবে, সেই জায়গায় নেই। তবে মেসি চাইছেন কিছু ভাল ফুটবলার যেন বার্সা সই করায়।

এরিক গার্সিয়া, মেমফিস ডিপে, জিওরজিনিয়োরা কোনও ট্রান্সফার ফি না দিয়েই ক্লাব ছেড়েছেন। আবার ভাল ফলের আশায় দুম করে আর্লিং হালান্ডকে সই করানো হয়েছে। এই বিষয়গুলি যাতে সঠিক ভাবে হয়, সে ব্যাপারে ক্লাবকে সচেতন হতে বলেছেন মেসি।

দুই) এই মুহূর্তে বার্সার যে প্রতিভাবান তরুণ ফুটবলাররা রয়েছেন, তাঁদের নিয়েই সুন্দর করে টিম তৈরি করার কথা বলেছেন মেসি। তরুণ এবং অভিজ্ঞতার সুন্দর মেলবন্ধন যাতে হয়, সেটাই মেসি চাইছেন। এই মুহূর্তে বার্সাতে কিছু অসাধারণ তরুণ ফুটবলার রয়েছে। মেসি চাইছেন, তাঁদের যেন বার্সা মূল টিমে রাখে। পেড্রি, ট্রিনকাওরা গত মরসুমেও নজর কেড়েছেন।

তিন) বার্সার উপরের মহলের কর্মকর্তাদের কাছে যেন তাঁর এবং কোচ রোনাল্ড কোমানের সরাসরি পৌঁছানোর রাস্তা খোলা থাকে। গত বছর মেসির সঙ্গে বার্সা বোর্ডের যোগাযোগ একেবারেই ছিল না। এই কারণে তিনি মারাত্মক বিরক্তও হয়েছিলেন। কোনও সমস্যা হলেও বার্সার বোর্ডের কাছে তিনি পৌঁছতে পারেননি বলে। এই যোগাযোগের মাধ্যমটা যেন কোনও ভাবেই বন্ধ না হয়, সেই বিষয়ে নিশ্চয়তা চেয়েছেন মেসি।

যদি ক্লাব এই তিনটি শর্তে রাজি থাকে, তবেই হয়তো এই ক্লাবের জার্সিতে নতুন মরসুমেও তাঁকে খেলতে দেখা যাবে। না হলে জীবনে প্রথম বার অন্য কোনও ক্লাবের জার্সিতে হয়তো মাঠে নামবেন আর্জেন্তিনার তারকা ফুটবলার। সেই ছেলেবেলায় বার্সায় যোগ দিয়েছিলেন মেসি। তার পরে নিজের প্রতিভা জোরে সিনিয়র দলে শুধু জায়গা করে নেওয়া নয়, প্রধান প্লেয়ার হয়ে উঠেছিলেন। এখন দেখার, মেসিকে আটকাতে ক্লাব কী পদক্ষেপ করে!

বন্ধ করুন