বাংলা নিউজ > ময়দান > জাভিকে টপকে সর্বকালীন রেকর্ড গড়ার দিনে জোড়া গোল মেসির
লিওনেল মেসি। ছবি- টুইটার।
লিওনেল মেসি। ছবি- টুইটার।

জাভিকে টপকে সর্বকালীন রেকর্ড গড়ার দিনে জোড়া গোল মেসির

  • মেসির মাইলস্টোন ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ৬-১ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা।

হুয়েস্কার বিরুদ্ধে লা লিগার গত ম্যাচে মাঠে নামা মাত্রই কিংবদন্তি জাভির দুরন্ত নজির ছুঁয়েছিলেন লিওনেল মেসি। এবার লিগের ম্যাচেই রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে খেলতে নেমে জাভিকে টপকে এককভাবে রেকর্ড নিজের নামে করে নিলেন আর্জেন্তাইন তারকা।

সব টুর্নামেন্ট মিলিয়ে বার্সেলোনার হয়ে সবথেকে বেশি ৭৬৭টি ম্যাচ খেলার রেকর্ড ছিল জাভির নামে। স্প্যানিশ তারকাকে টপকে বার্সার জার্সিতে সবথেকে বেশি ম্যাচ খেলার নজির গড়লেন মেসি। সোসিয়েদাদ ম্যাচটি ছিল বার্সেলোনার হয়ে মেসির ৭৬৮ নম্বর ম্যাচ।

উল্লেখ্য, চলতি মরশুমেই বার্সেলোনার হয়ে সবথেকে বেশি লা লিগা ম্যাচ খেলার রেকর্ডও জাভির (৫০৫) থেকে ছিনিয়ে নিয়েছেন এলএম টেন।

হুয়েস্কার বিরুদ্ধে জাভির রেকর্ড ছোঁয়ার দিনে মেসি জোড়া গোল করেছিলেন। বার্সা ম্যাচ জিতেছিল ৪-১ গোলে। সোসিয়েদাদের বিরুদ্ধে জাভির রেকর্ড ভাঙার দিনে মেসি পুনরায় জো়ড়া গোল করেন। লিওর কেরিয়ারের এমন মাইলস্টোন ম্যাচে ৬-১ গোলের স্মরণীয় জয় তুল নেয় বার্সা।

মেসি বার্সেলোনার হয়ে ৫১১টি লা লিগা ম্যাচ খেলেছেন। চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলেছেন ১৪৯টি। ৭৯টি কোপা দেল রে ম্যাচে মাঠে নেমেছেন লিও। তিনি স্প্যানিশ সুপার কাপের ২০টি ম্যাচে বার্সার জার্সি গায়ে চাপিয়েছেন। এছাড়া ক্লাব ওয়ার্ল্ড কাপে ৫টি এবং ইউরোপীয়ান সুপার কাপে ৪টি ম্যাচ খেলেছেন মেসি।

যে ৭৬৮টি ম্যাচে মেসি মাঠে নেমেছেন, তার মধ্যে বার্সেলোনা জিতেছে ৫৩৭টি ম্যাচে। ড্র করেছে ১৪০টি ম্যাচ এবং হেরেছে ৯১টি ম্যাচে।

বন্ধ করুন