বাংলা নিউজ > ময়দান > Lionel Messi: 'সেরা' খেলোয়াড়কে অসম্মান, PSG ছাড়তে চান মেসি, যাবেন CR7-র শত্রু ক্লাবে?

Lionel Messi: 'সেরা' খেলোয়াড়কে অসম্মান, PSG ছাড়তে চান মেসি, যাবেন CR7-র শত্রু ক্লাবে?

লিওনেল মেসি। ছবি- এপি

পিএসজির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। তুলনামূলকভাবে মেসির থেকে নেইমারের বিষয়টি একটু জটিল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে পিএসজির চুক্তি রয়েছে ২০২৭ সাল পর্যন্ত।

শুভব্রত মুখার্জি: ২০২১ সালে দুই বছরের চুক্তিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন আর্জেন্তাইন কিংবদন্তি লিওনেল মেসি। সেই চুক্তি শেষ হতে চলেছে আর কয়েকমাস পরেই। পিএসজির তরফেও প্রথমে জানানো হয়েছিল সেই চুক্তির নবীকরনের উদ্যোগ তারা নেবে। সেইমত কথাবর্তাও শুরু হয়েছিল। কিন্তু হঠাৎ করেই যেন কোথাও ছন্দপতন ঘটে গিয়েছে। আর্জেন্তিনাকে বিশ্বকাপ জিতিয়ে পিএসজির জার্সিতে ফেরার পরেই যেন কোথাও ছন্দপতন ঘটেছে তাঁর। পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই ছিটকে গিয়েছিল। এবার ঘরোয়া লিগেও তাঁদের পারফরম্যান্সে নেই ধারাবাহিকতা। শেষ ম্যাচে লিঁওর কাছেও হারতে হয়েছে তাঁদের। আর এই ম্যাচেই দর্শকদের চরম কটাক্ষের শিকার হতে হয়েছে তাঁকে। আর তারপরেই নাকি পিএসজির সঙ্গে চুক্তি নবীকরণ করতে অরাজি মেসি স্বয়ং। দর্শকদের এই আচরণে বিরক্ত নাকি মেসি পত্নী অ্যান্টোনেলাও!। এই অবস্থায় পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়েরও দাঁড়িয়েছেন মেসির পাশে।

তবে ফরাসি সংবাদমাধ্যমের খবর বরফ নাকি এতেও গলেনি। মেসি নাকি সিদ্ধান্ত নিয়েছেন তিনি আর চুক্তি নবীকরণ করাবেন না। মেসিকে পেতে আগ্রহী তাঁর প্রাক্তন ক্লাব বার্সেলোনা। পাশাপাশি মেজর লিগ সকারেও তাঁর খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। সৌদি আরবের প্রো লিগে যেখানে এই মুহূর্তে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সেখানকার বেশ কয়েকটি ক্লাবও নাকি মেসিকে পেতে আগ্রহী। তবে তারকা ফুটবলার নাকি এখনও এই বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেননি।

তবে মেসি একা নয় ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকেও নাকি দলে রাখতে রাজি নয় পিএসজির কাতারি মালিক। নেইমারের পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব এবং তাঁর বারংবার চোটের কবলে পড়ার কারণেই নাকি তাঁকে আর দলে রাখতে রাজি নন তাঁরা। ‌বরং ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে কেন্দ্র করেই এবার তাঁরা দল সাজাতে চাইছেন। তারকা নির্ভরতা কমিয়ে দলগত পারফরম্যান্সে জোর দিতে চাইছে ক্লাব কর্তৃপক্ষ। নতুন মরশুমকে সামনে রেখে নতুন করে ভাবনা শুরু করেছে ক্লাব। মেসি-নেইমারের যে কোনও একজনকে বাদ দিয়ে অথবা দুজনকেই ছেড়ে দিয়ে পুনর্গঠন প্রক্রিয়া শুরু করতে চাইছে পিএসজি বলে খবর এসেছে ফরাসি সংবাদমাধ্যমে।

লা পার্সিয়ান পিএসজি ক্লাবের এক সূত্রকে উদ্ধৃত করে প্রতিবেদন ছাপিয়েছে। যা প্রকাশিত হয়েছে আর্জেন্তিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসেও। মূলত তরুণদের কাঁধে ভর করেই নতুন শুরু করতে চাইছে পিএসজি। ফলে ৩৫ বছর বয়সি মেসি এবং ৩১ বছর বয়সি নেইমারের ক্লাবে ভবিষ্যৎ নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

এবারও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে ছিটকে গিয়েছে পিএসজি। বর্তমানে লিগা ওয়ানে শীর্ষে রয়েছে তারা। তবে গত দুই ম্যাচে হেরে গিয়েছে তাঁরা। ফলে কর্তৃপক্ষ নতুন করে পুনর্গঠন প্রক্রিয়া শুরুর প্রয়োজন অনুভব করছেন। উয়েফার ফিনান্সিয়াল ‘ফেয়ার প্লে’র জন্য দলের ফুটবলারজের পারিশ্রমিক কমানোর কথাও চিন্তা করছেন ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি ও ক্রীড়া ম্যানেজার লুইস কাম্পোস।

এ ক্ষেত্রে শুরুতেই আসছে মেসির নাম। ২০২১ সালের গ্রীষ্মে ফ্রি ট্রান্সফারে পিএসজিতে যোগ দেন আর্জেন্তিনার এই মহাতারকা। কিন্তু কাতার বিশ্বকাপের পর মেসির সঙ্গে নতুন করে চুক্তির আলোচনাটি মূলত এখন বন্ধই রয়েছে। পিএসজির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। তুলনামূলকভাবে মেসির থেকে নেইমারের বিষয়টি একটু জটিল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে পিএসজির চুক্তি রয়েছে ২০২৭ সাল পর্যন্ত। ৩১ বছর‌ বয়সির প্রতি বছর পারিশ্রমিক দুই কোটি ৬০ লাখ ইউরো। ফলে এত বেতন‌ দিয়ে তাঁকে নিতে ক্লাবরা আদৌ আগ্রহ দেখাবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। ফলে নিকট ভবিষ্যতে মেসি, নেইমারহীন পিএসজিকে দেখলেও অবাক হওয়ার কিছু নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.