বাংলা নিউজ > ময়দান > চ্যাম্পিয়ন্স লিগে মেসির অনন্য রেকর্ড

শুভব্রত মুখার্জি

গত মরশুমের কোয়ার্টার ফাইনালে বায়ার্নের কাছে লজ্জার হারের যন্ত্রণা মুছে ফেলে জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মরশুম শুরু করেছে বার্সেলোনা। হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোসকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছেন মেসিরা।

এই ম্যাচে নতুন নজির গড়েছেন লিওনেল মেসি। এই ম্যাচে গোল করে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১৬ মরশুম গোল করার রেকর্ড স্পর্শ করেছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। এই মরশুমে পরপর তিন ম্যাচে গোল করতে পারেননি তিনি। ফলে সমালোচনাও ধেয়ে এসেছে তাঁর দিকে।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের ম্যাচে প্রতিপক্ষ ফেরেঙ্কভারোসের বিপক্ষে ম্যাচর ২৭ মিনিটে গোল করেছেন তিনি। সঙ্গে সঙ্গে স্পর্শ করেছেন নতুন নজিরও। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা ১৬ মরশুম গোল করার কীর্তি গড়েছেন তিনি। মেসির সামনে আছেন শুধু ওয়েলস তথা ম্যান ইউয়ের প্রাক্তন ফুটবলার রায়ান গিগস। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে একটানা এত মরশুমে টানা গোল করার রেকর্ড আর কারও নেই।

চ্যাম্পিয়ন্স লিগ ক্যারিয়ারে মোট ১৪৪ ম্যাচ খেলে ১১৬টি গোল করেছেন মেসি। গ্রুপপর্বে তাঁর গোলসংখ্যা ৬৯টি। টুর্নামেন্টের ইতিহাসে গ্রুপপর্বে এত বেশি গোল আর অন্য কোনো ফুটবলারের নেই।

বন্ধ করুন