বাড়ি > ময়দান > ক্লাব ছাড়তে চান বলে জানিয়ে দিয়েছেন মেসি, স্বীকার করে নিল বার্সেলোনা
লিওনেল মেসি। ছবি- গেটি ইমেজেস।
লিওনেল মেসি। ছবি- গেটি ইমেজেস।

ক্লাব ছাড়তে চান বলে জানিয়ে দিয়েছেন মেসি, স্বীকার করে নিল বার্সেলোনা

  • প্রায় দু'দশক পরে বার্সা ছেড়ে অন্য ক্লাবের জার্সি গায়ে চাপাতে পারেন এলএম টেন।

এতদিন পুরোটাই জল্পনার স্তরে ছিল। অবশেষে স্বীকার করে নেওয়া হল বার্সেলোনার তরফে। দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে কাতালান ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হল, প্রায় দু'দশক বার্সেলোনায় কাটানোর পর ক্লাব ছাড়তে চান মেসি।

অতীতে যখনই চুক্তি নবীকরণের সময় এসেছে, মেসির বার্সেলোনা ছেড়ে অন্য কোনও ক্লাবে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে বিস্তর চর্চা শোনা গিয়েছে। তবে এবার ছবিটা ছিল একটু অন্যরকম। বার্সেলোনার সঙ্গে এখনও এক বছরের চুক্তি বাকি রয়েছে আর্জেন্তাইন তারকার। যদিও ক্লাবের সঙ্গে সম্পর্ক আর আগের মতো নেই।

ক্লাব কর্তাদের সঙ্গে মরশুমের মাঝেই এক দফা ঝামেলা বাধে মেসির। গোটা মরশুমে ক্যাপ্টেন ভালো খেললেও দল ব্যর্থ। গত ১২ বছরে এই প্রথমবার ট্রফি ঢোকেনি ক্লাবে। সব শেষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে নিজের কেরিয়ারের সবথেকে খারাপ হার দেখতে হয়েছে মেসিকে। 

স্বাভাবিকভাবেই বেশ কিছুদিন ধরে মেসির ক্লাব ছাড়তে চাওয়ার জল্পনা চলছিল আন্তর্জাতিক ফুটবলমহলে। অবশেষে সেটা সত্যি হতে চলেছে ধরে নেওয়া যায়। 

বার্সা প্রেসিডেন্ড জোসেপ মারিয়া বার্তোমেউ ক'দিন আগেই জানিয়েছিলেন, প্রথম দলে বড়সড় রদবদল হতে চলেছে। কোচ ছাঁটাই এবং নতুন কোচ নিয়োগ ছিল যার প্রথম ধাপ। তবে তিনি বার বার দাবি করে আসছিলেন যে, মেসি বার্সেলোনাতেই থাকছেন এবং ক্লাবেই নিজের কেরিয়ার শেষ করবেন। তাঁর সেই দাবি অবশ্য ভুল প্রমাণিত হতে চলেছে।

বন্ধ করুন