বাংলা নিউজ > ময়দান > Lionel Messi: ফোর্বসের বিচারে বিশ্ব ক্রীড়াবিদদের মধ্যে সবথেকে বেশি আয় মেসির
মেসি (AFP)

Lionel Messi: ফোর্বসের বিচারে বিশ্ব ক্রীড়াবিদদের মধ্যে সবথেকে বেশি আয় মেসির

  • গত ১২ মাসে তিনি আয় করেছেন ১২১.২ মিলিয়ন ডলার বা প্রায় ১ হাজার ৫২ কোটি টাকা। তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও নেইমার জুনিয়র।

শুভব্রত মুখার্জি: বয়স বেড়েছে। প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি পা রেখেছেন ফরাসি ক্লাব পিএসজিতে। তবে তাতে করে তার জনপ্রিয়তায় যে একটুও ভাটা পড়েনি তা ফের প্রমাণ হল। গত এক বছরে বিশ্বের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ হলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অ্যাথলিটদের নিয়ে করা ফোর্বসের তালিকায় এক নম্বরে জায়গা পেয়েছেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী, আর্জেন্টিনার হয়ে কোপাজয়ী তারকা ফুটবলার।

প্রসঙ্গত করোনাতে যখন গোটা বিশ্বে কার্যত অর্থনৈতিক স্লো ডাউন হয়েছে তখন বিগত ১২ মাসে মেসি আয় করেছেন ১৩৩ মিলিয়ন ডলার যা ভারতের টাকায় প্রায় ১ হাজার ১৫৫ কোটি টাকা। দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন আমেরিকার এনবিএ সুপারস্টার লেব্রন জেমস। যিনি এই মুহূর্তে লেকার্সের হয়ে খেলেন। গত ১২ মাসে তিনি আয় করেছেন ১২১.২ মিলিয়ন ডলার বা প্রায় ১ হাজার ৫২ কোটি টাকা। তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও নেইমার জুনিয়র।

গত এক বছরে রোনাল্ডোর আয় ১১৫ মিলিয়ন ডলার যা প্রায় ৯৯৯ কোটি ৩৫ লাখ টাকা। ৯৫ মিলিয়ন ডলার বা ৮২৫ কোটি টাকা আয় করে চতুর্থ স্থানে রয়েছেন ব্রাজিলীয় তারকা নেইমার। এছাড়াও ফোর্বসের এই তালিকায় রয়েছেন গোল্ডেন স্টেট ওয়ারিয়র্সের হয়ে খেলা বাস্কেটবলার স্টিফেন ক্যারি। যার আয় প্রায় ৯৩ মিলিয়ন ডলার।

বন্ধ করুন