বাংলা নিউজ > ময়দান > PSL-এ রিটেন প্লেয়ারদের তালিকা প্রকাশ, প্লাটিনাম লিস্টে শাদাব, রিজওয়ান, রশিদরা

PSL-এ রিটেন প্লেয়ারদের তালিকা প্রকাশ, প্লাটিনাম লিস্টে শাদাব, রিজওয়ান, রশিদরা

পিএসএলে রিটেন প্লেয়ারদের তালিকা প্রকাশ করল ফ্র্যাঞ্চাইজি টিমগুলো।

বাবরকে ছেড়ে দিয়ে শোয়েব মালিক নিল কিংস। ডানহাতি হায়দার আলিও আসন্ন মরসুমের জন্য আবার জালমি থেকে কিংসে চলে গেলেন। প্লেয়ার ড্রাফটের আগে প্রতিটি দল আট জন করে খেলোয়াড় রিটেন করতে পারবে।

পিএসএলে নতুন মরশুমে দল বদল করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বাবর আজম। পাকিস্তান সুপার লিগের অষ্টম আসরে আর করাচি কিংসের হয়ে খেলতে দেখা যাবে না বাবরকে। শেষ ছ'বছর করাচি কিংসের জার্সিতে ফুল ফুটিয়েছেন বাবর। আসন্ন মরশুমে তিনি খেলবেন পিএসএলের ফ্রাঞ্চাইজি টিন পেশোয়ার জালমির হয়ে। করাচির খেলেই পিএসএলের ইতিহাসে সর্বাধিক রান সংগ্রহ করেছেন বাবর আজম।

করাচির জার্সিতে বাবরের সংগ্রহ ৬৮ ম্যাচে ২৪১৩ রান। পিএসএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক পাক অধিনায়কই। এ দিকে বাবরকে ছেড়ে দিয়ে শোয়েব মালিক নিল কিংস ডানহাতি হায়দার আলিও আসন্ন মরসুমের জন্য আবার জালমি থেকে কিংসে চলে গেলেন।

আরও পড়ুন: করাচি কিংস অতীত, ২০২৩ পিএসএলে পেশাওয়ার জালমির হয়ে খেলবেন বাবর আজম

প্লেয়ার ড্রাফটের আগে প্রতিটি দল আট জন করে খেলোয়াড় রিটেন করতে পারবে। টিমগুলো তাদের স্কোয়াডে ১৬ জন করে প্লেয়ার রাখতে পারে- সে ক্ষেত্রে গোল্ড, ডায়মন্ড এবং প্ল্যাটিনাম বিভাগে তিন জন করে, সিলভার বিভাগে পাঁচ জন, দু' জন উদীয়মান প্লেয়ার এবং সর্বাধিক দু'জন প্লেয়ার সাপ্লিমেন্টরি বিভাগে রাখা যাবে।

খসড়ায় ছ'টি দলেরই রাইট টু ম্যাচ কার্ড থাকবে, যেখানে তারা ধরে রাখার আগে একজন ছেড়ে দেওয়া খেলোয়াড়কে বেছে নিতে পারবে।

আরও পড়ুন: PSL-র ড্রাফটে নাম চণ্ডীগড়ে জন্মানো ক্রিকেটারের! আছে শাকিব, মালান, ফিঞ্চদের নামও

২০২৩ পিএসএলের রিটেন করা প্লেয়ারদের তালিকা-

ইসলামাবাদ ইউনাইটেড: শাদাব খান, আসিফ আলি, মহম্মদ ওয়াসিম জুনিয়র, আজম খান, ফাহিম আশরাফ, হাসান আলি, কলিন মুনরো এবং পল স্টার্লিং।

করাচি কিংস: হায়দার আলি, ইমাদ ওয়াসিম, মহম্মদ আমির, শোয়েব মালিক, আমির ইয়ামিন, মির হামজা, শারজিল খান এবং কাসিম আক্রম।

লাহোর কালান্দার্স: রশিদ খান, শাহিন শাহ আফ্রিদি, ডেভিড উইজ, আবদুল্লাহ শফিক, হ্যারি ব্রুক, কামরান গুলাম, জামান খান এবং হ্যারিস রউফ।

মুলতান সুলতান: মহম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, রিলি রসোউ, শান মাসুদ, শাহনওয়াজ দাহানি, টিম ডেভিড, আব্বাস আফ্রিদি এবং ইহসানুল্লাহ।

পেশোয়ার জালমি: বাবর আজম, শেরফান রাদারফোর্ড, ওয়াহাব রিয়াজ, মহম্মদ হ্যারিস, আমির জামাল, সলমান ইরশাদ এবং টম-কোহলার ক্যাডমোর।

কোয়েট্রা গ্ল্যাটিয়েটর্স: মহম্মদ নওয়াজ, ইফতিখার আহমেদ, জেসন রয়, মহম্মদ হাসনাইন, সরফরাজ আহমেদ, নবীন উল হক, উমর আকমল এবং উইল স্মিদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.