বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে ভালো পারফরম্যান্সের সুবাদে র‌্যাঙ্কিং-এ ২৪ ধাপ এগোলেন লিটন

পাকিস্তানের বিরুদ্ধে ভালো পারফরম্যান্সের সুবাদে র‌্যাঙ্কিং-এ ২৪ ধাপ এগোলেন লিটন

লিটন দাস।

ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ২৪ ধাপ এগিয়ে কেরিয়ারের সেরা ৩১তম স্থানে জায়গা করে নিয়েছেন লিটন। এ দিকে প্রথম ইনিংসে অর্ধশতরান করার সুবাদে ৩ ধাপ এগিয়ে সেরা ২০ জন টেস্ট ব্যাটারদের তালিকায় জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম।

শুভব্রত মুখার্জি: চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের কাছে হারের মুখ দেখতে হয়েছে বাংলাদেশ দলকে। প্রথম ইনিংসে বাংলাদেশ তাইজুলের দুরন্ত বোলিংয়ে লিড নেওয়ার পরেও ম্যাচ হারতে হয় টাইগারদের। দুই ইনিংসেই দলের ব্যাটিং বিপর্যয় হলেও দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন লিটন কুমার দাস। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে করেন অর্ধশতরান। ব্যাট হাতে দলের হয়ে দুরন্ত পারফরম্যান্সের পরে তাঁর র‌্যাঙ্কিংয়েও তিনি বেশ কয়েক ধাপ উন্নতি ঘটালেন । আইসিসি টেস্ট ব্যাটারদের তালিকায় ২৪ ধাপ এগোলেন বাংলাদেশের কিপার-ব্যাটার। 

বাংলাদেশ-পাকিস্তান, ভারত-নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ টেস্টের পারফরম্যান্সের ভিত্তিতে বুধবার র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক অবস্থান প্রকাশ করেছে আইসিসি। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ২৪ ধাপ এগিয়ে কেরিয়ারের সেরা ৩১তম স্থানে জায়গা করে নিয়েছেন লিটন। এ দিকে প্রথম ইনিংসে অর্ধশতরান করার সুবাদে ৩ ধাপ এগিয়ে সেরা ২০ জন টেস্ট ব্যাটারদের তালিকায় জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম।

পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটে টেস্ট হারতে হয়েছিল টাইগারদের। ম্যাচের প্রথম ইনিংসে ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশ ইনিংসের হাল ধরেন লিটন। পঞ্চম উইকেটে মুশফিকুরের সঙ্গে ২০৬ রানের জুটি গড়েন। টেস্ট ক্যারিয়ারের প্রথম শতরান করে ১১৪ রানের ইনিংস উপহার দেন। প্রথম ইনিংসে মুশফিকুর করেন ৯১ রান। দ্বিতীয় ইনিংসে মুশফিকুর ১৬ এবং লিটন করেন ৫৯ রান।

তাইজুল র‍্যাঙ্কিংয়ে ৩ ধাপ এগিয়ে এখন রয়েছেন ২৩ নম্বরে। অধিনায়ক মোমিনুল হক র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ নিচে নেমে গিয়েছেন। আছেন ৩৫তম স্থানে। শাকিব আলি হাসান ও তামিম ইকবাল এই টেস্ট না খেলার ফলে র‌্যাঙ্কিংয়ে ৩ ধাপ করে নেমে গিয়েছেন। অফ স্পিনার মিরাজ দুই ধাপ পিছিয়ে এখন ২৬ নম্বরে। ৬ ধাপ নামার পরে পেসার আবু জায়েদ রয়েছেন ৬৭তম স্থানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জেলে যাচ্ছেন না হিন্দুজারা, মানব পাচারের অভিযোগও খারিজ, জানিয়ে দিলেন মুখপাত্র ‘রবীন্দ্র সংগীতের অপমৃত্যু’! চুল নাচিয়ে রক স্টাইলে ‘আমরা সবাই রাজা’ গাইলেন রূপম দক্ষিণবঙ্গে জোরালো হয়নি মৌসুমি বায়ু, বর্ষার বৃষ্টিতে ভিজবে বাংলার কোন কোন জেলা? ১৫ দিনের মধ্যে কিনলে ১ লক্ষ টাকা ছাড়, বিরাট অফার দিচ্ছে Tata Nexon আদানি, আম্বানিরা ম্লান NVIDIA মালিকের টাকার কাছে! কী এমন কাজ করে এই সংস্থা? বুমরাহর ত্রাস থেকে কুলদীপের ঘূর্ণি, IND v AUS ম্যাচের ভাগ্য বদলাতে পারে ৫টি বিষয় Mosquito Facts: জানেন কোন মশা সবচেয়ে বেশি রক্ত পান করে প্রশাসক মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘‌প্রেসিং ফুটবল’‌ শুরু, নবান্ন থেকে কি খেলা হবে?‌ অষ্টমী, কার কাছে মনের কথা, আলোর কোলের পর আচমকাই বন্ধ হল এই মেগা, মাথায় হাত সবার! সংখ্যাতত্ত্ব ২৫ জুন: কাল এই রেডিক্সের মানুষ পাবেন সুখবর, পদোন্নতির সুযোগও আসবে

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.