বাংলা নিউজ > ময়দান > Litton Das: সাবিনা-নাসরিন নন, বাংলাদেশের বর্ষসেরা ক্রীড়াবিদ হলেন লিটন! ‘ভুল’ বুঝবে KKR?

Litton Das: সাবিনা-নাসরিন নন, বাংলাদেশের বর্ষসেরা ক্রীড়াবিদ হলেন লিটন! ‘ভুল’ বুঝবে KKR?

পুরস্কার হাতে লিটন দাস। (ছবি সৌজন্যে, ফেসবুক Litton Kumer Das এবং এএফপি ফাইল)

বাংলাদেশের বর্ষসেরা ক্রীড়াবিদ এবং বর্ষসেরা ক্রিকেটার হলেন লিটন দাস। তবে সেখানেই থামতে চান না বাংলাদেশ তথা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা ক্রিকেটার। বরং লিটন জানিয়েছেন, আগামিদিনে আরও ভালো খেলতে চান।

ব্যাট হাতে ২০২২ সালটা দুর্দান্ত কেটেছিল। রবিবার সেই দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন। বাংলাদেশের বর্ষসেরা ক্রীড়াবিদ এবং বর্ষসেরা ক্রিকেটার হলেন লিটন দাস। যে পুরস্কার প্রদান করে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ)। তবে সেখানেই থামতে চান না বাংলাদেশ তথা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা ক্রিকেটার। বরং লিটন জানিয়েছেন, আগামিদিনে আরও ভালো খেলতে চান। আবারও বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিততে চান বলে জানিয়েছেন বাংলাদেশের তারকা। সেইসঙ্গে প্রশ্ন উঠতে শুরু করেছে, যে ক্রিকেটার বাংলাদেশের বর্ষসেরা ক্রীড়াবিদ হলেন, তাঁকে কি আইপিএলে ঠিকভাবে ব্যবহার করতে পারল না কেকেআর? এবারের আইপিএলে কয়েকটি ম্যাচের জন্য পেয়েছিল নাইট ব্রিগেড। তাঁকে মাত্র একটি ম্যাচে খেলানো হয়েছিল। সেই ম্যাচে নিজেকে মেলে ধরতে না পারার পরই লিটনকে বাদ দিয়েছিল কেকেআর।

রবিবার সোনারগাঁওয়ের একটি হোটেলের অডিটোরিয়ামে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের বার্ষিক পুরস্কার প্রদানের আসর বসে। সেখানে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পান। সেইসঙ্গে বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়ার দৌড়েও ছিলেন লিটন। সঙ্গে লড়াইয়ে ছিলেন বাংলাদেশের জাতীয় ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন এবং তিরন্দাজ নাসরিন আখতার। শেষপর্যন্ত বাজিমাত করেন লিটন। তাঁর নামটা বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ঘোষণা করতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে অডিটোরিয়াম।

আরও পড়ুন: Litton Das celebrating Jamai Sasthi: ইয়া বড় মাছের মাথা! জামাইষষ্ঠীতে প্রায় ৩০ ‘বাউন্সার’-র মুখে লিটন, হাঁ নেটপাড়া

বর্ষসেরা ক্রিকেটার এবং বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার পাওয়ার পর লিটনের চোখেমুখে প্রশান্তির ছাপ ছিল। বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলোর প্রতিবেদন অনুযায়ী, লিটন জানান যে এরকম মাপের পুরস্কার পেয়ে আপ্লুত তিনি। দেশের জন্য সবসময় নিজেদের সর্বস্ব উজাড় করে দেন। তারপর যখন এরকম সম্মান প্রদান করা হয়, তখন আরও ভালো খেলার জন্য অনুপ্রাণিত হয়ে যান। বাড়ে আত্মবিশ্বাস। তাতে ভর করেই চলতি বছর আরও ভালো খেলতে মুখিয়ে আছেন বলে জানান লিটন। যে বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে ৫০ ওভারের বিশ্বকাপের আসর বসতে চলেছে।

আরও পড়ুন: Litton Das for KKR in IPL 2023: T20I-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সবথেকে দ্রুত রান! KKR-র ‘রোগ’ সারাতে পারেন লিটনই

২০২২ সালে লিটনের পারফরম্যান্স

১) ২০২২ সালে চারটি টেস্টে ৩৮৩ রান করেছিলেন লিটন। সর্বোচ্চ ছিল ১৪১ রান। গড় ছিল ৫৪.৫৭।

২) ১৩ টি একদিনের ম্যাচে ৫৭৭ রান করেছিলেন বাংলাদেশের তারকা ওপেনার। গড় ৫২.৪৫। সর্বোচ্চ করেছিলেন ১৩৬ রান। স্ট্রাইক রেট ছিল ৮৩.১৪।

৩) ১৯ টি-টোয়েন্টি ম্যাচে মোট ৫৪৪ রান করেছিলেন লিটন। স্ট্রাইক রেট ছিল ১৪০.২। গড় ছিল ২৮.৬৩।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 19 ওভার শেষে Namibia-র স্কোর 114/7 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.