তিনটে উইকেট নিলেন আকাশ দীপ  (PTI)
তিনটে উইকেট নিলেন আকাশ দীপ (PTI)

Ranji Trophy Final- জ্বলে উঠলেন আকাশ দীপ, প্রথম দিনের শেষে চাপে সৌরাষ্ট্র

৩০ বছর বাদে ফের রঞ্জি জেতার সুযোগ বাংলার সামনে।

টসে জিতে প্রথমে ব্যাটিং করে রঞ্জি ট্রফির ফাইনালের প্রথম দিনের শেষে পাঁচ উইকেটে ২০৬ রান করেছে সৌরাষ্ট্র। ভালো শুরু করেও ৫৪ রান করে যথাক্রমে আউট হন অভি ব্যারোট ও বিশ্বরাজ জাডেজা। ওপেন করে হার্ভিক দেশাই করেন ৩৮। আপাতত ২৯ রানে নট আউট আছেন অর্পিত ভাসভাদা। পেসারদের দৌলতে চা পানের বিরতির পরবর্তী সেশনে ম্যাচে ফেরে বাংলা। মাত্র পাঁচ রান করে অসুস্থ বোধ করায় প্যাভিলিয়নে ফিরে যান পুজারা।

আগামীকাল সকালে পুজারা খেলেন কিনা, তার ওপর অনেকটা নির্ভর করবে এই ম্যাচের ভবিষ্যত। মাত্র ৪১ রান দিয়ে ৩টি উইকেট নিয়ে দিনের সেরা আকাশ দীপ। একটি করে উইকেট নিয়েছেন ঈশান পোড়েল ও শাহবাজ আহমেদ।

১৯৯০ সালে শেষ বার রঞ্জি জিতেছিল বাংলা। সেই দলের প্রধান কাণ্ডারি অরুণ লালের কোচিংয়ে এবার ফাইনালে বাংলা।

দ্বিতীয় দিনের লাইভ আপডেটস পড়ুন এখানে

09 Mar 2020, 05:09:54 PM IST

বাংলার সফল রিভিউ, আউট চেতন সাকারিয়া

আকাশ দীপের বলে উইকেটের পিছনে নিক করে আউট হলেন চেতন সাকারিয়া। প্রথমে আউট দেননি আম্পায়ার। রিভিউ নেয় বাংলা। রিপ্লেতে স্পষ্ট ব্যাটে লেগেছে সাকারিয়ার। মাত্র চার রান করেই আউট হয়ে গেলেন সাকারিয়া। এর সঙ্গে সঙ্গে দিনের খেলাও শেষ। সৌরাষ্ট্র ৮০.৫ ওভারে ৫ উইকেটে ২০৬ রান। রিটায়ার্ড হার্ট হওয়া পুজারা কাল খেলেন কিনা সেটা দেখার।

09 Mar 2020, 04:54:14 PM IST

বড় মোড় ম্যাচে, অসুস্থ বোধ করায় ফিরে গেলেন পুজারা

২৪ বলে পাঁচ রান করার পর অসুস্থ বোধ করায় প্যাভিলিয়নে ফিরে গেলেন চেতেশ্বর পুজারা। ডিহাইড্রেশনে ভুগছেন তিনি। এবার ক্রিজে এসেছেন চেতন সাকারিয়া। একটা দিক ধরে আছেন অর্পিত ভাসাভাদিয়া (২৮)। ৮০ ওভার শেষে সৌরাষ্ট্র ২০৫-৪। আরও দু-একটা উইকেট দিনের খেলা শেষ হওয়ার আগে চাইবে বাংলা।

09 Mar 2020, 04:10:53 PM IST

জ্যাকসনকে ফেরালেন পোরেল

মাত্র ১৪ রানের মাথায় এলবি হলেন শেলডন জ্যাকসন। ভালো খেলছিলেন, কিন্তু নিচু হওয়া বলে উইকেটের সামনে এলবি হলেন তিনি। পরপর দুটি উইকেট নিয়ে কিছুটা হলেও ম্যাচে ফিরল বাংলা। এবার ক্রিজে পুজারা ও অর্পিত।

সৌরাষ্ট্র- ১৮৯-৪ ৭২ ওভারের শেষে

09 Mar 2020, 03:41:24 PM IST

বোল্ড বিশ্বরাজ

ফর্মে থাকা বিশ্বরাজকে ফেরালেন আকাশ দীপ। সোজা বলে লাইন মিস করে বোল্ড হলেন তিনি। ৫৪ রানে আউট বিশ্বরাজ জাডেজা। এবার ক্রিজে এসেছেন শেলডন জ্যাকসন।এসেই দ্রুত তিনটি চার মেরেছেন তিনি। এখনও নামলেন না চেতেশ্বর পুজারা!

৬৭ ওভারে ১৮১-৩ সৌরাষ্ট্র

09 Mar 2020, 02:39:36 PM IST

৬০ ওভারে সৌরাষ্ট্র - ২ উইকেটে ১৫৪

খুব দ্রুত রান করে বাংলাকে চাপের মুখে ফেলছেন বিশ্বরাজ জাডেজা। ৬৮ বলে ৪৬ করেছেন বিশ্বরাজ। অপরদিকে ১৪ রানে যোগ্য সঙ্গত করছেন অর্পিত। দ্রুত উইকেট চাই বাংলার, বিশেষত বিশ্বরাজের।

09 Mar 2020, 01:59:13 PM IST

আউট সেট হওয়া ব্যারোট

সামান্য মনসংযোগে বিঘ্ন, পিছনে ক্যাচ দিয়ে ফিরলেন সেট হওয়া ব্যারোট। আকাশ দীপের বলে খোঁচা মেরেছিলেন সৌরাষ্ট্রের ওপেনার, ভুল করেননি ঋদ্ধিমান। রিভিউ নিয়ে নষ্ট করলেন ব্যারোট। এর আগে বাংলাও একটি রিভিউ নষ্ট করেছে। ক্রিজে বিশ্বরাজের সঙ্গে যোগ দিলেন অর্পিত ভাসভাদা। এখনও চেতেশ্বর পুজারা ও শেলডন জ্যাকসন, সৌরাষ্ট্রের প্রধান দুই ব্যাটার আসেননি। ৫১ ওভারে ১১৬-২ সৌরাষ্ট্র।

09 Mar 2020, 01:29:05 PM IST

৫০ ব্যারোটের

নজর কাড়ছেন অভি ব্যারোট। ৫৩ রানে অপরাজিত তিনি। এসেই আক্রমণাত্মক বিশ্বেসর জাডেজা। ৪৫ ওভারের শেষে এক উইকেটে ১০৭ রান করেছে সৌরাষ্ট্র। দ্রুত উইকেট চাই বাংলার, নয়তো ম্যাচের রাশ চলে যাবে হোম টিমের কাছে।

09 Mar 2020, 01:24:31 PM IST

আউট! হার্ভিক দেশাই প্যাভিলিয়নের পথে

১১১ বলে ৩৮ রান করে অবশেষে আউট হলেন হার্ভিক দেশাই। শাহবাজ আহমেদের বলে ডিফেন্স করতে টাইমিংয়ে একটু ভুলচুক করে ফেলেছিলেন হার্ভিক। ভুল করেননি পরিবর্ত প্লেয়ার অভিষেক রমন। ৩৯ ওভারের শেষে ৮৫ রানে এক উইকেট সৌরাষ্ট্রের। নতুন ব্যাটসম্যান বিশ্বরাজ জাডেজা। অন্যদিকে ৪৫ রানে নট আউট ব্যারোট।

09 Mar 2020, 12:07:18 PM IST

৩৫ ওভারে ৭৭-০

লাঞ্চে কোনও উইকেট না হারিয়ে ৭৭ রান করল সৌরাষ্ট্র। খুব সাবধানে ব্যাটিং করছেন অভি ব্যারোট (৩৯) ও হার্ভিক দেশাই (৩৭)। চার বোলার ব্যবহার করেছে বাংলা, কিন্তু এখনও সাফল্য আসেনি। প্রথমে ব্যাট করে ঠিক যেমন শুরু করতে চেয়েছিলেন, তেমনই করেছেন সৌরাষ্ট্রের ওপেনাররা। বাংলার পক্ষে ইতিবাচক খবর হল যে এখনও খুব বেশি রান ওঠেনি, তাই লাঞ্চের পর একটা-দুটো উইকেট পড়লেই ফের ম্যাচে ফিরে আসতে পারে বাংলা।

09 Mar 2020, 10:40:46 AM IST

১৫ ওভারে ৪৩-০

সাবধানী শুরু সৌরাষ্ট্রের। আভি ব্যারোট ২৭ ও হার্দিক দেশাই ১৬ রানে অপরাজিত। বাংলার তিন পেসার এখনও কোনও সাফল্য পাননি।

09 Mar 2020, 09:59:52 AM IST

পাঁচ ওভারে ১৭-০

অভি ব্যারোট ও হার্ভিক দেশাই সৌরাষ্ট্রের হয়ে ব্যাটিং ওপেন করেছেন। বাংলার হয়ে দলে এসেছেন ওপেনিংয়ে সুদীপ কুমার ঘরামি ও উইকেটকিপিংয়ে ঋদ্ধিমান সাহা।

09 Mar 2020, 09:18:44 AM IST

প্রথম ব্যাট করছে সৌরাষ্ট্র

টসে জিতে প্রথমে ব্যাট করছে সৌরাষ্ট্র।

09 Mar 2020, 08:40:13 AM IST

রাজকোটে ফাইনাল

সাড়ে নটা থেকে সৌরাষ্ট্রের হোম গ্রাউন্ড রাজকোটে খেলা হবে রঞ্জি ফাইনাল

বন্ধ করুন