বাংলা নিউজ > ময়দান > UEFA Champions League: ব্যর্থতা কাটিয়ে জয়ের সরণিতে লিভারপুল
গোলের পর সালাহ। ছবি- টুইটার।
গোলের পর সালাহ। ছবি- টুইটার।

UEFA Champions League: ব্যর্থতা কাটিয়ে জয়ের সরণিতে লিভারপুল

  • প্রিমিয়র লিগে পরপর তিন ম্যাচে হারের পর চ্যাম্পিয়ন্স লিগে জয়ে ফিরলেন সালাহরা।

শুভব্রত মুখার্জি

ইংলিশ প্রিমিয়ার লিগে পরপর ব্যর্থতার সম্মুখীন হতে হয়েছিল লিভারপুলকে। পরপর তিন তিনটে ম্যাচে হারের মুখে পড়তে হয় তাদের। সেই ব্যর্থতার সরণি থেকে তারা এবার জয়ের পথে ফিরল।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম পর্বের ম্যাচে জার্মান ক্লাব লিপজিগকে ২-০ গোলে হারাল ক্লপের ছেলেরা। হাঙ্গেরির বুদাপেস্টে এই ম‌্যাচটি আয়োজিত হয়েছিল‌। ব্রিটেনে করোনা সংক্রমণের নতুন প্রজাতি পাওয়া যাওয়ার পরে জার্মানিতে লিভারপুলকে প্রবেশের অনুমতি দেয়নি জার্মান প্রশাসন।

ফলে ম্যাচের ভেন্যু বদলে দিতে বাধ্য হয় উয়েফা। হাঙ্গেরির বুদাপেস্টে পুসকাস এরিনায় লিপজিগ-লিভারপুল ম্যাচ আয়োজন করে উয়েফা। ম্যাচটি লিপজিগের হোম ম্যাচ হিসেবেই গন্য হয়।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে দ্বিতীয়ার্ধেই দুটি গোল করে লিভারপুল। ৫৩ মিনিটে মহম্মদ সালাহর গোলে প্রথমে এগিয়ে যায় অলরেডসরা। ৫ মিনিট পরেই লিপজিগের ডিফেন্সকে ফের বোকা বানিয়ে দেন সাদিও মানে। লিপজিগের বিরুদ্ধে জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের পথ আরও মসৃণ হল ক্লপের শিষ্যদের কাছে। ব্রাইটন, ম্যাঞ্চেস্টার সিটি আর লেস্টার সিটির বিরুদ্ধে টানা ৩ ম্যাচে হেরেছিল লিভারপুল। তারপরে তাদের এই জয় কোচ ক্লপকে অবশ্যই অক্সিজেন সাপ্লাই করবে।

বন্ধ করুন