বাংলা নিউজ > ময়দান > ICC র‌্যাঙ্কিং-এর শীর্ষস্থানে মিতালির জায়গায় ভাগ বসালেন প্রোটিয়া ব্যাটসম্যান
একদিনের ক্রিকেটে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছেন লিজেল্লে লি এবং মিতালি রাজ।
একদিনের ক্রিকেটে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছেন লিজেল্লে লি এবং মিতালি রাজ।

ICC র‌্যাঙ্কিং-এর শীর্ষস্থানে মিতালির জায়গায় ভাগ বসালেন প্রোটিয়া ব্যাটসম্যান

  • একক ভাবে আর শীর্ষস্থান ধরে রাখা হল না মিতালির, ভাগ বসালেন প্রোটিয়া ব্যাটসম্যান লিজেল্লে লি। আইসিসি র‌্যাঙ্কিং-এর শীর্ষস্থানে থাকে দুই তারকা ক্রিকেটারের পয়েন্টই এখন ৭৬২ করে। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর জায়গা একক ভাবে ধরে রাখলেন শেফালি বর্মা।

স্বস্তিতে আর থাকা হল না ভারত অধিনায়কের। একদিনের ক্রিকেটে একক ভাবে আর শীর্ষস্থান ধরে রাখতে পারলেন না মিতালি রাজ। তাতে ভাগ বসালেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার লিজেল্লে লি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে তাঁর অপরাজিত ৯১ রানের সুবাদেই আইসিসি র‌্যাঙ্কিং-এর শীর্ষস্থানে মিতালির সঙ্গে যুগ্ম ভাবে জায়গা করে নিলেন লিজেল্লে। দুই তারকা ক্রিকেটারের পয়েন্টই এখন ৭৬২ করে। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর জায়গা একক ভাবে ধরে রাখলেন শেফালি বর্মা।

এক দিনের ক্রিকেটে মিতালি ছাড়াও প্রথম দশের মধ্য়ে জায়গা ধরে রেখেছেন স্মৃতি মান্ধানাও। তিনি রয়েছে নয় নম্বরে। ক্রিকেটের এই ফর্ম্যাটে ভারতীয় বোলারদের মধ্যে ঝুলন গোস্বামী রয়েছেন পাঁচ নম্বরে। আর পুনম যাদব রয়েছেন নয় নম্বরে। অল রাউন্ডারদের মধ্যে একমাত্র দীপ্তি শর্মা রয়েছেন পাঁচ নম্বরে।

টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানদের মধ্যে অবশ্য শেফালি বর্মা ৭৫৯ পয়েন্ট নিয়ে এক নম্বর জায়গাই ধরে রাখলেন। স্মৃতি মান্ধানা রয়েছেন তিনে। টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের মধ্যে দীপ্তি শর্মা এবং পুনম যাদব যথাক্রমে ছয়ে এবং আটে রয়েছেন। আর এই বিভাগে অল রাউন্ডার হিসেবে ভারতের সেই দীপ্তি শর্মা চারে রয়েছেন। দুই বিভাগে অল রাউন্ডার হিসেবে দশের মধ্যে জায়গা ধরে রেখেছেন দীপ্তি।

বন্ধ করুন