বাংলা নিউজ > ময়দান > LLC Masters-বড় দায়িত্ব পেলেন ক্লুজনার, হোয়াটমোর এবং রাজপুত

LLC Masters-বড় দায়িত্ব পেলেন ক্লুজনার, হোয়াটমোর এবং রাজপুত

তিন কোচ হোয়াটমোর, রাজপুত এবং ক্লুসনার। ছবি- টুইটার 

আগামী ১০ মার্চ থেকে দোহায় শুরু হতে চলেছে লেজেন্ডস লিগ ক্রিকেট। আর সেই টুর্নামেন্টের জন্য তিন দলের কোচের নাম ঘোষণা করা হল। 

কাতারে দোহার এশিয়ান টাউন ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে লেজেন্ডস লিগ ক্রিকেট। শুক্রবার এই টুর্নামেন্টের জন্য ইন্ডিয়া মহারাজা, ওয়াল্ড জায়ন্টস এবং এশিয়ান লায়ন্স নিজেদের কোচের নাম ঘোষণা করেছে। এই টুর্নামেন্টটি ১০ থেকে ২০ মার্চ অনুষ্ঠিত হবে।

এলএলসি মাস্টার্সে তিনটি দলের কোচ হিসাবে দেখা যাবে ল্যান্স ক্লুসনার , লালচাঁদ রাজপুত এবং ডাভ হোয়াটমোর। আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম দক্ষ অলরাউন্ডার হলেন ল্যান্স ক্লুসনার। তিনি এই বছর এলএলসি মাস্টার্স টুর্নামেন্টে ইন্ডিয়া মহারাজা দলের কোচের দায়িত্ব সামলাবেন।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই তারকা ক্রিকেটার ইরফান পাঠান, এস শ্রীসন্থ এবং রবিন উথাপ্পার মতো তারকাদের সঙ্গে কোচ হিসেবে কাজ করবেন। দোহায় ১০ দিনের এই টুর্নামেন্ট সম্পর্কে ল্যান্স ক্লুসনার বলেন, ‘আমি খুব খুশি ভারতীয় ক্রিকেটের এমন সব তারকাদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটের অন্য তারকা ক্রিকেটারদের সঙ্গে প্রতিযোগিতা করবে এবং তা আমরা দেখতে পারব।’

ক্লুসনার আরও বলেন, ‘আমি সত্যি খেলার অভিজ্ঞতা সবার সঙ্গে ভাগ করে নিতে এবং কোচিং করানোর জন্য মুখিয়ে আছি। আমি আত্মবিশ্বাসী যে তাঁদের মধ্যে এখনও সেই গুণগুলি রয়েছে যা তাদের আজকের আইকন হতে সাহায্য করেছে। এখানেও তারা তাদের গুণগুলির দক্ষতা প্রদর্শন করবে।’

ওয়ার্ল্ড জায়ান্টস ভারতের ঘরোয়া সার্কিটের অন্যতম সেরা ব্যাটার লালচাঁদ রাজপুতকে কোচ হিসেবে নিয়োগ করেছে। তিনি পরিচিত দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক ২০০৭-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় হয়েছিল তাঁরই পরিচালনায়। জিম্বাবোয়ে, আফগানিস্তান এবং মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন কোচ ব্রেট লি, জ্যাক কালিস, ক্রিস গেইল এবং শেন ওয়াটসনের দলে দেখা যাবে। যারা ওয়ার্ল্ড জায়ান্টসের স্কোয়াডের অংশ।

লালচাঁদ রাজপুত আনন্দের সঙ্গে বলেন, ‘আমি শুধু ব্রেটলি, ক্রিস গেইল, শেন ওয়াটসন এমন সব সেরা ক্রিকেটারদের সঙ্গে শুধু কাজ করতে নয়। আমি দুর্দান্ত মুহূর্ত একসঙ্গে ভাগ করে নেওয়ার অপেক্ষায় রয়েছি।’

অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটার হোয়াটমোর তিনজনের মধ্যে সবচেয়ে বেশি কোচিং অভিজ্ঞতা রয়েছে। তিনি এলএলসি মাস্টার্স ২০২৩-এর জন্য এশিয়া লায়ন্সের কোচ হিসাবে নিজের দায়িত্ব পালন করবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন