বাংলা নিউজ > ময়দান > LLC T20: দাপুটে ইনিংস মিসবার, করাচির স্মৃতি ফেরালেন ইরফান, মাসকটে ভারত-পাক মিলনমেলা
লেজেন্ডস লিগ ক্রিকেটে উইকেট নিয়ে ইরফানের উচ্ছ্বাস। ছবি- স্ক্রিনগ্র্যাব।

LLC T20: দাপুটে ইনিংস মিসবার, করাচির স্মৃতি ফেরালেন ইরফান, মাসকটে ভারত-পাক মিলনমেলা

  • পাঁচ বল বাকি থাকতে ছয় উইকেটে প্রথম ম্যাচ জিতে নেয় ইন্ডিয়া মহারাজাসরা।

ওমানের মাসকাটে লেজেন্ডস লিগ ক্রিকেট অতীতের একগুচ্ছ তারকা অংশগ্রহণ করছেন। মিসবা উল হক, ইরফান পাঠান, শোয়েব আখতার, ইউসুফ পাঠান, কেউ নেই সেখানে। অতীতের তারকাদের মধ্যেকার টুর্নামেন্টের প্রথম ম্যাচেই সময়ের চাকা পিছনে ঘুরিয়ে পুরনো দিনের স্মৃতি ফিরিয়ে আনলেন মিসবারা।

ইন্ডিয়া মহারাজাস এবং এশিয়া লায়ান্সের মধ্যে ম্যাচ দিয়ে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এই টুর্নামেন্ট শুরু হয়ে গেল। ম্যাচে প্রথমে ব্যাট করে এশিয়া লায়ান্স নির্ধারিত ২০ ওভারে ১৭৫ রান তোলে। থরঙ্গা সর্বাধিক ৬৬ রান করলেও ইনিংসের পরের দিকে অধিনায়ক মিসবার বিধ্বংসী ৪৪ রানের ইনিংসেই ১৭০-র গণ্ডি টপকায় এশিয়ার দল। ২০০৭ সালের বিশ্বকাপে প্রথমবার মিসবা উল হক ব্যাট হাতে গোটা বিশ্বের সামনে নিজেকে মেলে ধরেছিলেন। তারপর দেড় দশক কেটে গেলেও তাঁর দক্ষতায় যেন সামান্যটুকুও জং ধরেনি।

সেই বিশ্বকাপে ভারতীয় দলে থাকা পাঠান ভাইয়েরাও কিন্তু এই লেজেন্ডস টুর্নামেন্ট খেলছেন। ইন্ডিয়া মহারাজাসের হয়ে ইরফান এবং ইউসুফ, দুই পাঠান ভাইই এদিন দুর্ধর্ষ পারফর্ম করেন। একদিকে যেখানে ইউসুফ ৪০ বলে ৮০ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন, সেখানে অপরদিকে ইরফান বল হাতে ২২ রানের বিনিময়ে দুই উইকেট নেওয়ার পাশপাশি ব্যাট হাতে ১০ বলে ২১ রান করে দলকে ম্যাচ জিতিয়ে সাজঘরে ফেরেন। মোটের ওপর এই টুর্নামেন্টের একেবারেই শুরুতেই ইতিহাসের পাতা থেকে ধুলো ঝেড়ে অতীতের স্মৃতি পুনরায় মনে করিয়ে দিলেন ইরফানরা। শুরুটা যদি এমন হয়, তাহলে এই টুর্নামেন্ট নিয়ে ক্রিকেট ভক্তদের উৎসাহের সীমা বাড়াটাই খুব স্বাভাবিক।

বন্ধ করুন