বাংলা নিউজ > ময়দান > LLC T20: ভারতীয় দলের অধিনায়ক হবেন বীরেন্দ্র সেহওয়াগ! জেনে নিন অন্য দলের নেতৃত্বে কারা থাকবেন
লেজেন্ডস লিগ ক্রিকেটের পোস্টার (ছবি:টুইটার)

LLC T20: ভারতীয় দলের অধিনায়ক হবেন বীরেন্দ্র সেহওয়াগ! জেনে নিন অন্য দলের নেতৃত্বে কারা থাকবেন

  • ওমানের মাস্কাটে অনুষ্ঠিত হতে চলা লেজেন্ডস লিগ ক্রিকেটে তিনটি দল অংশ নেবে। তিনটি দলের নাম আগেই প্রকাশ করা হয়েছে। প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ ভারতীয় মহারাজা দলের দায়িত্ব সামলাবেন।

ওমানের মাস্কাটে অনুষ্ঠিত হতে চলা লেজেন্ডস লিগ ক্রিকেটে তিনটি দল অংশ নেবে। তিনটি দলের নাম আগেই প্রকাশ করা হয়েছে। প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ ভারতীয় মহারাজা দলের দায়িত্ব সামলাবেন। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে লেজেন্ডস লিগ ক্রিকেট T20 টুর্নামেন্ট। এই লিগে ভারতের প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ 'ভারতীয় মহারাজ', দলকে নেতৃত্ব দেবেন। এই দলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের দেখা যাবে। বীরু ছাড়াও এই দলের সহ-অধিনায়ক থাকবেন মহম্মদ কাইফ। দলের কোচ হয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী কোচ জন বুকানান। 

এশিয়া লায়ন্স দলের নেতৃত্ব দেবেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মিসবাহ-উল-হক। এই দলে রয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের খেলোয়াড়রা। এই দলে আছেন শাহিদ আফ্রিদি, শোয়েব আখতার, মহম্মদ হাফিজ, উমর গুল, সনথ জয়সূর্য, মুথিয়া মুরালিধরন, চামিন্দা ভাস, রমেশ কালুভিথারানা, তিলকরত্নে দিলশান, নুয়ান কুলাসেকারা ও হাবিবুল বাশারের মতো খেলোয়াড়। এশিয়া লায়ন্স দিলশানকে সহ-অধিনায়ক নিযুক্ত করেছে। ১৯৯৬ সালের আইসিসি বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে এই দলের কোচ হিসাবে নিয়োগ করা হয়েছে। 

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামির নেতৃত্বে টুর্নামেন্টের তৃতীয় দল 'ওয়ার্ল্ড জায়ান্টস'। এই দলে থাকবেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ড্যানিয়াল ভেত্তোরি, অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার ব্রেট লি, ইংল্যান্ডের কেভিন পিটারসেন, দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান জন্টি রোডস ওয়ার্ল্ড জায়ান্টস দলের প্লেয়ার-কাম-মেন্টর হবেন। এলএলসি টি-টোয়েন্টি টুর্নামেন্টের কমিশনার (কমিশনার) রবি শাস্ত্রী বলেছেন, ‘এই খেলোয়াড়রা অবসর নিয়েছে, কিন্তু তবুও তারা ক্রিকেটের প্রতি খুব আবেগপ্রবণ। আমি নিশ্চিত আগামী ১০ দিনের মধ্যে তারা তাদের দলের জন্য তাদের অতিরিক্ত দক্ষতা দেখাবেন।’

বন্ধ করুন