বাংলা নিউজ > ময়দান > India Maharajas vs World Giants: ইডেনে চেনা মেজাজে ইউসুফ, দাপুটে জয় ইন্ডিয়ার
আগ্রাসী মেজাজে ইউসুফ পাঠান। ছবি- লেজেন্ডস লিগ ক্রিকেট।

India Maharajas vs World Giants: ইডেনে চেনা মেজাজে ইউসুফ, দাপুটে জয় ইন্ডিয়ার

  • চার-ছক্কায় ইডেন মাতালেন পাঠান ভাইরা। অনবদ্য হাফ-সেঞ্চুরি তন্ময় শ্রীবাস্তবের। একাই ৫ উইকেট পঙ্কজ সিংয়ের।

মূল টুর্নামেন্ট শুরু হবে ১৭ সেপ্টেম্বর থেকে। তবে তার আগে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে এবছর লেজেন্ডস লিগ ক্রিকেটে আয়োজিত হয় বিশেষ প্রদর্শনী ম্যাচে। ইডেনে ইন্ডিয়া মহারাজাস বনাম ওয়ার্ল্ড জায়ান্টস ম্যাচে ফের মাঠ মাতান সাম্প্রতিক অতীতের মহাতারকারা। ম্যাচে ওয়ার্ল্ড জায়ান্টসের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয় ইন্ডিয়া মহারাজাস।

16 Sep 2022, 11:28:33 PM IST

প্লেয়ার অফ দ্য ম্যাচ পঙ্কজ

৪ ওভারে ১টি মেডেন-সহ ২৬ রানের বিনিময়ে ৫টি উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন পঙ্কজ সিং। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেও সেরার পুরস্কার ওঠেনি তন্ময় শ্রীবাস্তব বা ইউসুফ পাঠানের হাতে। টি-২০ ক্রিকেটে ৫ উইকেট নেওয়া অত্যন্ত কৃতিত্বের। সেকারণেই ম্যান অফ দ্য ম্যাচ হন পঙ্কজ।

16 Sep 2022, 11:25:04 PM IST

সুপার ফোর অ্যাওয়ার্ড কেভিনের

সব থেকে বেশি ৯টি চার মারার জন্য সুপার ফোর অ্যাওয়ার্ড ওঠে কেভিন ও'ব্রায়েনের হাতে। ১ লক্ষ টাকার চেক ওঠে তাঁর হাতে।

16 Sep 2022, 11:13:32 PM IST

৬ উইকেটে জয় ইন্ডিয়া মহারাজাসের

ওয়ার্ল্ড জায়ান্টসের ৮ উইকেটে ১৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে ইন্ডিয়া মহারাজাস ১৮.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ৮ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে মহারাজাস। ৩৫ বলে ৫০ রান করে নট-আউট থাকেন ইউসুফ। ৩টি ছক্কার সাহায্যে ৯ বলে ২০ রান করে অপরাজিত থাকেন ইরফান পাঠান।  

16 Sep 2022, 11:08:40 PM IST

হাফ-সেঞ্চুরি ইউসুফের

৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন ইউসুফ পাঠান। ১৯তম ওভারে ফিডেল এডওয়ার্ডসের তৃতীয় ও চতুর্থ বলে জোড়া ছক্কা হাঁকিয়ে ইন্ডিয়া মহারাজাসকে ম্যাচ জেতালেন ইরফান। 

16 Sep 2022, 11:02:34 PM IST

শ্রীবাস্তব আউট

১৭.১ ওভারে ব্রেসনানের বলে কেভিন ও'ব্রায়েনের হাতে ধরা পড়েন তন্ময় শ্রীবাস্তব। ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন শ্রীবাস্তব। ইন্ডিয়া মহারাজাস ১৫৩ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ইরফান পাঠান। তিনি ওভারের শেষ বলে ছক্কা হাঁকান। ১৮ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাসের স্কোর ৪ উইকেটে ১৬২ রান। জয়ের জন্য ১২ বলে ৯ রান দরকার তাদের।

16 Sep 2022, 10:52:01 PM IST

৩৩ বলে হাফ-সেঞ্চুরি শ্রীবাস্তবের

৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তন্ময় শ্রীবাস্তব। ১৬ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাসের স্কোর ৩ উইকেটে ১৪৮ রান। জিততে ২৪ বলে ২৩ রান দরকার তাদের। তন্ময় ৫১ ও ইউসুফ ৪৭ রানে ব্যাট করছেন।

16 Sep 2022, 10:50:34 PM IST

৫ ওভারে ইন্ডিয়ার দরকার ৩৩ রান

১৫ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাসের স্কোর ৩ উইকেটে ১৩৮ রান। সুতরাং, জয়ের জন্য তাদের দরকার ৩০ বলে ৩৩ রান। তন্ময় শ্রীবাস্তব ৪৯ ও ইউসুফ পাঠান ৩৯ রানে ব্যাট করছেন।

16 Sep 2022, 10:38:19 PM IST

ইউসুফ পাঠানের ব্যাটে ঝড়

১৩তম ওভারে এডওয়ার্সের বলে পরপর ২টি চার মারেন ইউসুফ পাঠান। ১টি চার মারেন শ্রীবাস্তাব। ইন্ডিয়া মহারাজাসের স্কোর ৩ উইকেটে ১১৩ রান। ইউসুফ ৩০ ও শ্রীবাস্তব ৩৫ রানে ব্যাট করছেন।

16 Sep 2022, 10:32:28 PM IST

১০০ ছুঁল মহারাজাস

১২ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাসের সংগ্রহ ৩ উইকেটে ১০০ রান। মুরলিধরনের ওভারের পঞ্চম বলে ছক্কা মারেন ইউসুফ। তিনি ২২ রানে ব্যাট করছেন। শ্রীবাস্তবের স্কোর ৩০ রান।

16 Sep 2022, 10:29:40 PM IST

ব্যাট চালাচ্ছেন শ্রীবাস্তব

১১ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাসের স্কোর ৩ উইকেটে ৯১ রান। শ্রীবাস্তব ভেত্তোরির বলে ২টি চার মারেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২২ বলে ২৮ রান করেছেন। ইউসুফ পাঠান ব্যাট করছেন ১৫ রানে।

16 Sep 2022, 10:21:05 PM IST

ভেত্তোরির ওভারে ১৫ রান

অষ্টম ওভারে মুথাইয়া মুরলিধরন ৬ রান খরচ করেন। তবে নবম ওভারে ওঠে ১৫ রান। ভেত্তোরির বলে ১টি ছক্কা মারেন শ্রীবাস্তব। ৯ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাসের স্কোর ৩ উইকেটে ৭১ রান। শ্রীবাস্তব ১৭ ও ইউসুফ ৭ রানে ব্যাট করছেন।

16 Sep 2022, 10:12:55 PM IST

মহম্মদ কাইফ আউট

সপ্তম ওভারে মহম্মদ কাইফের উইকেট তুলে নেন ব্রেসনান। ৬.৫ ওভারে ভেত্তোরির হাতে ধরা পড়ার আগে ২টি বাউন্ডারির সাহায্যে ১২ বলে ১১ রান করেন কাইফ। ইন্ডিয়া মাহারাজাস ৫০ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ইউসুফ পাঠান।

16 Sep 2022, 10:08:12 PM IST

পাওয়ার প্লে-র খেলা শেষ

পাওয়ার প্লে-র ৬ ওভারে ইন্ডিয়া মাহারাজাস ২ উইকেটে ৪৪ রান সংগ্রহ করেছে। তন্ময় শ্রীবাস্তব ১১ রান করেছেন। মহম্মদ কাইফ ৫ রানে ব্যাট করছেন।

16 Sep 2022, 10:00:52 PM IST

পার্থিব প্যাটেল আউট

৪.১ ওভারে ব্রেসনানের বলে ছক্কা হাঁকান পার্থিব প্যাটেল। দ্বিতীয় বলে তিনি এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪ বলে ১৮ রান করে মাঠ ছাড়েন পার্থিব। ইন্ডিয়া ৩৪ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মহম্মদ কাইফ।

16 Sep 2022, 09:59:00 PM IST

পার্থিবের ক্যাচ ছাড়েন ভেত্তোরি

৩.২ ওভারে সাইডবটমের বলে ড্যানিয়েল ভেত্তোরির হাত থেকে জীবনদান পান পার্থিব। ৪ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাসের স্কোর ১ উইকেটে ২৮ রান।

16 Sep 2022, 09:53:49 PM IST

৩ ওভারে ইন্ডিয়া ২০ রান তুলেছে

৩ ওভার শেষে ইন্ডিয়া মহারাজাস ১ উইকেট হারিয়ে ২০ রান সংগ্রহ করেছে। শুরুতেই বীরুর উইকেট খুইয়ে বসায় হাত খোলার সাহস দেখাচ্ছেন না পার্থিবরা।

16 Sep 2022, 09:46:21 PM IST

প্রথম ওভারেই আউট সেহওয়াগ

পার্থিব প্যাটেলকে সঙ্গে নিয়ে ইন্ডিয়া মহারাজাসের হয়ে ওপেন করতে নামেন বীরেন্দ্র সেহওয়াগ। বোলিং শুরু করেন ফিডেল এডওয়ার্ডস। ওভারের তৃতীয় বলে চার মারেন বীরু। পঞ্চম বলে তাইবুল হাতে ধরা পড়ে যান তিনি। ৫ বলে ৪ রান করে সাজঘরে ফেরেন সেহওয়াগ। ইন্ডিয়া ৭ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন তন্ময় শ্রীবাস্তব।

16 Sep 2022, 09:35:31 PM IST

শেষ ওভারে রান না দিয়ে ৩ উইকেট তুলে নেয় মহারাজা

শেষ ওভারে কোনও রান না দিয়ে ৩ উইকেট তুলে নেন পঙ্কজ। যার নিটফল, ৮ উইকেটে ১৭০ রান করে ওয়ার্ল্ড জায়ান্টস। কালুবিতরানা এবং ব্রেসনানকে আউট করার পর শেষ বলে ড্যানিয়েল ভেত্তোরিকে বোল্ড করেন পঙ্কজ। রামদিন ২৯ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। শ্রীসন্ত ১৯তম ওভারে যে ২২ রান দিয়েছিলেন, সেটা কিছুটা মেকআপ করার চেষ্টা করেন পঙ্কজ। মহারাজাসকে জিততে হলে ১৭১ রান করতে হবে। পঙ্কজ ৪ ওভারে ১টি মেডেন-সহ ২৬ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন।

16 Sep 2022, 09:24:27 PM IST

আরও ২ উইকেট হারাল ওয়ার্ল্ড জায়ান্টস

১৯তম ওভারে শ্রীসন্তের রান বিলানোর পর পঙ্কজ এসে শেষ ওভারে হাল ধরলেন। তিনি  কালুবিতরানা এবং ব্রেসনানকে ফেরালেন। কালুবিতরানা ৩ বলে ২ রান করে ক্যাচ আউট হলেন। ভাজ্জির হাতে ক্যাচ দিয়ে তিনি সাজঘরে ফেরেন। ব্রেসনানও ২ বল খেলে শূন্য ভাজ্জির হাত ক্যাচ দিয়ে আউট হন।

16 Sep 2022, 09:18:43 PM IST

শ্রীসন্থের ওভারে পাঁচটি  চার রামদিনের

রামদিন একেবারে ঝোড়ো মেজাজে উড়িয়ে দিলেন শ্রীসন্তকে। ১৯তম ওভারে শ্রীসন্তের বলে ৫টি চার মারেন রামদিন। এ ছাড়া প্রথম বলে ১ রান হয়েছিল। এ ছাড়া একটি বল ওয়াইড হয়েছিল। স্বভাবতই এই ওভারে হয় মোট ২২ রান। আর সেই সঙ্গে ১৯তম ওভারে ভালো জায়গায় চলে গেল ওয়ার্ল্ড জায়ান্টস। ১৯তম ওভার শেষে ৫ উইকেটে ১৭০ রান ওয়ার্ল্ড জায়ান্টসের। ২৯ বলে ৪২ করে ফেলেছেন রামদিন। কালুবিতরানা ২ বল খেলে ২ রান করে ক্রিজে রয়েছেন।

16 Sep 2022, 09:13:17 PM IST

তাইবুকে ফেরালেন পঙ্কজ সিং

পঙ্কজ সিংয়ের বলে এলবিডব্লিউ হন তাইবু। ৭ বলে ৭ রান করেই তিনি সাজঘরে ফেরেন। একটি চারও মেরেছেন তিনি। ১৮ ওভার শেষে ৫ উইকেটে ১৪৮ রান ওয়ার্ল্ড জায়ান্টসের।

16 Sep 2022, 08:57:22 PM IST

পেরেরাকে ফেরালেন কাইফ

১৬তম ওভারে বল করতে আসেন অশোক দিন্দা। তাঁর বলে ১টি করে ছক্কা মারেন রামদিন ও পেরেরা। দিন্দা চোট পেয়ে বসায় ওভার সম্পূর্ণ করতে পারেননি। ওভারের শেষ ২টি বল করতে আসেন মহম্মদ কাইফ। তাঁর প্রথম বলেই ছক্কা মারেন পেরারা। তবে শেষ বলে পরিবর্ত ফিল্ডার আওয়ানার হাতে ধরা পড়েন শ্রীলঙ্কার তারকা। ওভারে ২০ রান ওঠে। তবে ১টি উইকেটও পড়ে। পেরেরা ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৬ বলে ২৩ রান করে মাঠ ছাড়েন। ওয়ার্ল্ড জায়ান্টস ১৩৫ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন তাইবু।

16 Sep 2022, 08:47:41 PM IST

১০০ টপকাল ওয়ার্ল্ড জায়ান্টস

১৪তম ওভারে দলগত ১০০ রানের গণ্ডি টপকে গেল ওয়ার্ল্ড জায়ান্টস। দিন্দা নিজের দ্বিতীয় ওভারে মাত্র ২ রান খরচ করেন। যদিও একটি বল উইকেটকিপারের পিছনে রাখা হেলমেটে গিয়ে লাগলে ৫ রান উপহার হায় জায়ান্টস। তাদের স্কোর ৩ উইকেটে ১০৬ রান।

16 Sep 2022, 08:44:12 PM IST

বোলিং কোটা শেষ করলেন ভাজ্জি

চার ওভারের বোলিং কোটা শেষ করলেন হরভজন সিং। তিনি ২১ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। ১৩ ওভার শেষে ওয়ার্ল্ড জায়ান্টসের স্কোর ৩ উইকেটে ৯৯ রান।

16 Sep 2022, 08:34:46 PM IST

যোগিন্দরের পরিবর্তে বোলিংয়ে দিন্দা

১২তম ওভারে বল করার জন্য দৌড় শুরু করেছিলেন যোগিন্দর শর্মা। তবে অস্বস্তি অনুভব করায় তিনি মাঠ ছাড়ে। তাঁর বদলে ওভার শুরু করেন অশোক দিন্দা। নিজের প্রথম ওভারে মাত্র ৩ রান খরচ করেন দিন্দা।

16 Sep 2022, 08:31:24 PM IST

কালিসকে ফেরালেন ভাজ্জি

১০.৬ ওভারে হরভজন সিংয়ের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন জ্যাক কালিস। ১টি বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ১২ রান করেন তিনি। জায়ান্টস ৯৩ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন থিসারা পেরেরা। ভাজ্জি ৩ ওভারে ১৮ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন।

16 Sep 2022, 08:26:13 PM IST