বাংলা নিউজ > ময়দান > LLC T20: ৪ ম্যাচে ৮৯টি ছক্কা! লেজেন্ডস লিগ ক্রিকেটে পয়সা উসুল পারফর্ম্যান্স ইউসুফ পাঠানদের, দেখুন পরিসংখ্যান
লেজেন্ডস লিগ ক্রিকেটে প্রাক্তন তারকারা। ছবি- এলএলসি।
লেজেন্ডস লিগ ক্রিকেটে প্রাক্তন তারকারা। ছবি- এলএলসি।

LLC T20: ৪ ম্যাচে ৮৯টি ছক্কা! লেজেন্ডস লিগ ক্রিকেটে পয়সা উসুল পারফর্ম্যান্স ইউসুফ পাঠানদের, দেখুন পরিসংখ্যান

  • ধারাবাহিকতায় বাকিদের টেক্কা দিচ্ছেন উপুল থরঙ্গা। নমন ওঝা রং ছড়াচ্ছেন ব্যাট হাতে। দেখুন চলতি লেজেন্ডস লিগ ক্রিকেটে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান করেছেন কে? কে নিয়েছেন সর্বাধিক উইকেট? সব থেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন কোন ব্যাটসম্যান?

লেজেন্ডস লিগ ক্রিকেটে পয়সা উসুল খেলা উপহার দিচ্ছেন প্রাক্তন তারকারা। পরিসংখ্যানই তার প্রমাণ। বীরেন্দ্র সেহওয়াগ, যুবরাজ সিংরা মাঠেই নামেননি। তাতেই ইতিমধ্যে ৮৯টি ছক্কা দেখা গিয়েছে মাত্র ৪টি ম্যাচে। সুতরাং, ম্যাচ প্রতি গড়ে ২২টিরও বেশি ছক্কা দেখা গিয়েছে। চরটি ম্যাচে ব্যাটসম্যানরা চার মেরেছেন মোট ১২২টি। সুতরাং, প্রতি ম্যাচে গড়ে ৩০টিরও বেশি বাউন্ডারি মারা হয়েছে।

সবথেকে বেশি রান: ৩ ম্যাচে মাঠে নেমে ৬৭.০০ গড়ে সব থেকে বেশি ২০১ রান সংগ্রহ করেছেন এশিয়া লায়ন্সের উপুল থরঙ্গা। তিনি তিনটি ম্যাচেই হাফ-সেঞ্চুরি করেছেন। বাউন্ডারি মেরেছেন ২১টি। ছক্কা মেরেছেন ৮টি। সর্বোচ্চ ইনিংস ৭২ রানের। স্ট্রাইক-রেট ১৫০.০০।

ইন্ডিয়া মহারাজাসের হয়ে সব থেকে বেশি রান: টুর্নামেন্টে এখনও পর্যন্ত ইন্ডিয়া মহারাজাসের হয়ে সব থেকে বেশি ১৬৪ রান করেছেন নমন ওঝা। তিনি সার্বিক তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি ১টি সেঞ্চুরি করেছেন। কোনও হাফ-সেঞ্চুরি করেননি। সর্বোচ্চ ইনিংস ১৪০ রানের। নমন চার মেরেছেন ১৮টি। ছক্কা মেরেছেন ৯টি।

এছাড়া ইউসুফ পাঠান তিন ম্যাচে ১০৭, কেভিন ও'ব্রায়েন ২ ম্যাচে ১০৪, মহম্মদ কাইফ ৩ ম্যাচে ৯৬ ও আসগর আফগান ২ ম্যাচে ৮৩ রান করেছেন। মিসবা উল হক ও কেভিন পিটারসেনের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৭০ ও ৬৭ রান।

সবথেকে বেশি ছক্কা: ৩ ম্যাচে সব থেকে বেশি ৯টি ছক্কা মেরেছেন ইন্ডিয়া মহারাজাসের নমন ওঝা। ৮টি করে ছক্কা হাঁকিয়েছেন এশিয়া লায়ন্সের আসগর আফগান ও উপুল থরঙ্গা এবং ওয়ার্ল্ড জায়ান্টসের কেভিন পিটারসেন। ইউসুফ পাঠান ও কেভিন ও'ব্রায়েন ৭টি করে ছক্কা মেরেছেন। এক ইনিংসে সব থেকে বেশি ৯টি ছক্কা মেরেছেন নমন ওঝা।

সবথেকে বেশি উইকেট: ৩ ম্যাচে সব থেকে বেশি ৪টি করে উইকেট নিয়েছেন ইন্ডিয়া মহারাজাসের স্টুয়ার্ট বিনি ও মনপ্রীত গোনি এবং এশিয়া লায়ন্সের নুয়ান কুলশেখরা। মর্কেল ও মুনাফ প্যাটেল ৩টি করে উইকেট নিয়েছেন।

সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস: ইন্ডিয়া মহারাজাসের নমন ওঝা ওয়ার্ল্ড জায়ান্টসের বিরুদ্ধে ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। টুর্নামেন্টে এখনও পর্যন্ত এটিই একমাত্র ব্যক্তিগত শতরান। সুতরাং, নমনের দখলেই রয়েছে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নজির।

সেরা বোলিং: এশিয়া লায়ন্সের বিরুদ্ধে ইন্ডিয়া মহারাজাসের মনপ্রীত গোনি ৪ ওভারে ৪৫ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। এখনও পর্যন্ত এটিই টুর্নামেন্টের সেরা বোলিং পারফর্ম্যান্স।

বন্ধ করুন