বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: কোহলি নিজের জায়গা ধরে রাখলেও T20 ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন রাহুল
লোকেশ রাহুল ও বিরাট কোহলি। ছবি- টুইটার।
লোকেশ রাহুল ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

ICC Ranking: কোহলি নিজের জায়গা ধরে রাখলেও T20 ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন রাহুল

  • এক নম্বরের মুকুট রইল যথারীতি ব্রিটিশ তারকার মাথায়।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরুর আগে আইসিসি ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন লোকেশ রাহুল। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকা অনুযায়ী রাহুল এই মুহূর্তে বিশ্বের তিন নম্বর টি-২০ ব্যাটসম্যান। তাঁকে একধাপ পিছিয়ে যেতে হয় অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ দু'ধাপ উন্নতি করে দ্বিতীয় স্থানে উঠে আসায়। ফিঞ্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন।

ব্যাটসম্যান তালিকায় ৬ নম্বর স্থান ধরে রাখেন ভারত অধিনাক বিরাট কোহলি। প্রথম দশে ভারতের প্রতিনিধি বলতে এই দু'জনই। যথারীতি বিশ্বের এক নম্বর আন্তর্জাতিক টি-২০ ব্যাটসম্যানের তকমা ধরে রেখেছেন ইংল্যান্ডের ডেভিড মালান। রোহিত শর্মা রয়েছেন ১৪ নম্বরে। শিখর ধাওয়ান অবস্থান করছেন ২১-এ।

আন্তর্জাতিক টি-২০ বোলারদের ব়্যাঙ্কিং তালিকার প্রথম দশে কোনও ভারতীয় জায়গা করে নিতে পারেননি। ১৪ নম্বরে রয়েছেন ওয়াশিংটন সুন্দর। ১৮ নম্বরে অবস্থান করছেন জসপ্রীত বুমরাহ। যুজবেন্দ্র চাহাল ও দীপক চাহার রয়েছেন যথাক্রমে ২৫ ও ২৬ নম্বরে। শীর্ষে রয়েছেন আফগানিস্তানের রশিদ খান।

বোলারদের মতোই অল-রাউন্ডারদের তালিকার প্রথম দশেও ভারতের কোনও ক্রিকেটার নেই। প্রথম ২০-তেও টিম ইন্ডিয়ার কোনও প্রতিনিধি নেই। এই মুহূর্তে বিশ্বের এক নম্বর টি-২০ অল-রাউন্ডার হলেন আফগানিস্তানের মহম্মদ নবি। দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের শাকিব আল হাসান।

বন্ধ করুন