বাংলা নিউজ > ময়দান > পাঁচ বছর পর প্রত্যাবর্তনের পথে লন্ডন অলিম্পিক্সে রুপোজয়ী বিজয় কুমার
বিজয় কুমার। ছবি- গেটি ইমেজেস।
বিজয় কুমার। ছবি- গেটি ইমেজেস।

পাঁচ বছর পর প্রত্যাবর্তনের পথে লন্ডন অলিম্পিক্সে রুপোজয়ী বিজয় কুমার

  • জাতীয় প্রতিযোগিতার মঞ্চে তিনি চার বছর পরে নামতে চলেছেন।

শুভব্রত মুখার্জি

২০১২ সালে লন্ডন গেমসে শুটিংয়ের মঞ্চ থেকে ভারত রুপোর পদক এনে দিয়েছিলেন বিজয় কুমার। ভারতীয় সেনার এই প্রাক্তন কর্মী এবার ফিরতে চলেছেন শুটিংয়ে। পাঁচ বছরের বিরতির পরে তিনি ফের ফিরে আসছেন শুটিংয়ে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় শুটিং চ্যাম্পিয়নশিপে ২৫ মিটার রাপিড ফায়ার বিভাগে ফের নামবেন বিজয় কুমার। জাতীয় প্রতিযোগিতার মঞ্চে তিনি চার বছর পরে নামতে চলেছেন।

উল্লেখ্য, আজ থেকে ৯ বছর আগে লন্ডন গেমসে এই বিভাগেই রুপোর পদক জিতেছিলেন বিজয় কুমার। তবে পাচ বছর পরে ফের শুটিংয়ের মূলস্রোতে ফেরা যে একেবারেই সহজ হবে না তা বিলক্ষণ জানেন তিনি। TOI-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, 'ভারতীয় শুটিংয়ে শেষ কয়েক বছরে বেশ কিছু প্রতিভাবান নতুন শুটার উঠে এসেছেন। শুটিংয়ে বয়স কোনো বাধা নয়। অলিম্পিক গেমসের মঞ্চেও পঞ্চাশোর্ধ শুটাররা পদক জিতেছেন। তবে আমি জানি বিষয়টা আমার জন্য একেবারেই সহজ হবে না। আমি জানি আমি তাদের সাথে লড়ব যারা বছরভর অনুশীলন করে এখানে এসেছে। আর আমি সেখানে মাত্র ৭ দিন অনুশীলন করে আসছি।'

প্রসঙ্গত, ভারতীয় সেনাবাহিনী থেকে অবসর নিয়েছেন বিজয়। বর্তমানে তিনি হিমাচল প্রদেশের রাজ্য পুলিশে কর্মরত। সিমলাতে পুলিশের ডেপুটি সুপারইনটেনডেন্ট পদে কর্মরত রয়েছেন তিনি। টোকিও গেমসে ২৫ মিটার‌ রাপিড ফায়ারে কোন ভারতীয় শুটার মূলপর্বের যোগ্যতা অর্জন করতে পারেননি। বিষয়টি নিয়ে হতাশাও প্রকাশ করেছেন বিজয় কুমার।

বন্ধ করুন