কটকে বিরাট কোহলি
কটকে বিরাট কোহলি

কয়েক বছরে নতুনদের অগ্রণী ভূমিকা নিতে হবে- বিরাট কোহলি

নতুনদের ঘুরিয়ে দায়িত্ব মনে করিয়ে দিলেন কোহলি।

রবিবার ভারত জিতলেও রান পেলেন না শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ ও কেদার যাদব। শার্দুল ঠাকুর ও জাদেজা ভারতকে ম্যাচটি জেতান কোহলি আউট হওয়ার পর। একসময় যে ম্যাচ মনে হচ্ছিল সহজেই জিতবে ভারত, সেটি অনেক কাঠখড় পুড়িয়ে জিততে হয় দলকে। ম্যাচের সেরা কোহলি তাই বলেন যে ভবিষ্যতে নবীন খেলোয়াড়দের আরও মুখ্য ভূমিকা নিতে হবে ভারতকে ম্যাচ জেতানোর জন্যে।

আউট হওয়ার পর তিনি যে চিন্তায় ছিলেন সেটি কবুল করেছেন কোহলি। সাধারণত ম্যাচ জিতিয়ে ফেরেন অধিনায়ক। তাই রবিবার বাইরে থেকে চেজ দেখতে তাঁর কষ্ট হচ্ছিল বলে জানান তিনি। তবে যেভাবে জাদেজা ও শার্দুল ম্যাচ বার করেন, তাকে কুর্নিস করতে ভোলেননি কোহলি।

২০১৯ সালে ভারতীয় ক্রিকেটের জন্য খুব ভালো গিয়েছে বলে জানান কোহলি। বিশ্বকাপে তিরিশ মিনিট বাদ দিলে বাকি সময়টা ভারত দুর্দান্ত ক্রিকেট খেলেছে বলে জানান অধিনায়ক। ভারত যে আইসিসি ট্রফিতে জেতার জন্য আবারও প্রাণপণ দিয়ে ঝাঁপাবে, সেটাও স্পষ্ট করেন তিনি।

ভারতীয় পেসাররা যেভাবে ম্যাচ জেতাচ্ছে, সেটিকেও আলাদা করে উল্লেখ করেন কোহলি। রবিবার অভিষেক হল নভদীপ সাইনির। প্রথম দিনেই নজর কাড়লেন তিনি। ভারত যে নবীন খেলোয়াড়দের সঙ্গে আরও এক্সপেরিমেন্ট করবে, সেটা এদিন সাফ করে দেন কোহলি। তাঁর কথায় তারা দেখতে চান যে চাপের মুখে কেমন খেলেন এই তরুণ তুর্কীরা। আগামী দিনে এদেরকেই ভারতকে ম্যাচ জেতাতে হবে, বলেন অধিনায়ক।


বন্ধ করুন