বাংলা নিউজ > ময়দান > উইম্বলডন ফাইনালে চাঙ্গা হতে 'পেপটক', অজানা কাহিনি শোনালেন জাবেউর

উইম্বলডন ফাইনালে চাঙ্গা হতে 'পেপটক', অজানা কাহিনি শোনালেন জাবেউর

জাবেউর (AP)

বিশ্ব ক্রমপর্যায়ে দুই নম্বরে থাকা জাবেউর প্রথম সেটটা জিতে দারুণ শুরুও করেছিলেন। তবে ১৭ নম্বরে থাকা রিবাকিনা দুরন্ত কামব্যাক করে পরবর্তী দুটি সেট জিতে নিয়ে শিরোপা জয় নিশ্চিত করেন।

শুভব্রত মুখার্জি: উইম্বলডনের ঘাসের কোর্ট গতকাল অর্থাৎ শনিবারেই পেয়েছে নয়া রানীকে। ওপেন এরাতে প্রথম কাজাক মহিলা হিসেবে খেতাব জিতেছেন এলিনা রিবাকিনা। ফাইনালে তিনি হারিয়েছেন তিউনিশিয়ার ওন্স জাবেউরকে। উল্লেখ্য এই ফাইনালে জাবেউরের সামনেও সুযোগ ছিল ইতিহাস গড়ার। ওপেন এরাতে প্রথম আরব মহিলা হিসেবে খেতাব জয়ের সুযোগ ছিল তার সামনে। যদিও বাস্তবের মাটিতে তা সম্ভব হয়নি। তবে ফাইনালে হারলেও নিজেকে ফাইনালে চাগাতে কি 'পেপটক' নিজেকেই দিয়েছিলেন তা এবার খোলসা করলেন ওন্স জাবেউর।

শনিবারের ফাইনাল শুরুর আগে থেকেই জাবেউর নিজেই নিজেকে ভালবাসার কথা বারবার বুঝিয়েছিলেন। ম্যাচ চলাকালীনও নিজেকে বলতে থাকেন কতটা তিনি নিজেকে ভালবাসেন। এখানেই শেষ নয় নিজের মোবাইলকেও তিনি ব্যবহার করেছিলেন নিজেকে প্রস্তুত করতে। উইম্বলডনের মহিলা বিজয়ীকে যে ট্রফি দেওয়া হয় সেই ট্রফির ছবিও তিনি নিজের ফোনে রেখে দিয়েছিলেন নিজেকে উদ্দীপ্ত করতে। উল্লেখ্য বিশ্ব ক্রমপর্যায়ে দুই নম্বরে থাকা জাবেউর প্রথম সেটটা জিতে দারুণ শুরুও করেছিলেন। তবে ১৭ নম্বরে থাকা রিবাকিনা দুরন্ত কামব্যাক করে পরবর্তী দুটি সেট জিতে নিয়ে শিরোপা জয় নিশ্চিত করেন।

৩-৬, ৬-২, ৬-২ ফলে ম্যাচে হারতে হয়েছিল জাবেউরকে। জাবেউরের স্পষ্ট স্বীকারোক্তি ২য় এবং ৩য় সেটে নিজের সেরাটা খেলতে পারিনি। তার উপর কাজাক রিবাকিনা নিজের শটের রেঞ্জ পেয়ে যাওয়াতে সমস্যায় পড়তে হয়েছে তাকে। জাবেউর জানান 'এত বড় সার্ভ যে করতে পারে তার বিরুদ্ধে খেলাটা বেশ হতাশাজনক। কারণ আপনাকে সেই সময়টাই সে দেয় না যে আপনি তার সার্ভটা ব্রেক করতে পারেন। আমি নিজেকে বলছিলাম খেলা এখনও শেষ হয়নি। নিজের উপর বিশ্বাস রাখ। ম্যাচ চলাকালীন নিজেকে বলছিলাম আমি তোমাকে ভালবাসি। তবে শেষ পর্যন্ত ম্যাচটা জিততে পারিনি। তবে এটা বলব আমি নিজেকে অবিশ্বাস করি না। আমি জানি আমার ক্ষমতা রয়েছে প্রত্যাবর্তন করে গ্রান্ড স্ল্যাম জয়ের।'

বন্ধ করুন