বাংলা নিউজ > ময়দান > ভারত,আফগানিস্তানকে হারানোটা কঠিন কাজ নয়, বললেন বাংলাদেশের অধিনায়ক জামাল ভুঁইয়া
বাংলাদেশ ফুটবলের জাতীয় দল একদম সামনে রয়েছেন দলের অধিনায়ক জামাল ভুঁইয়া(ছবি গুগল)
বাংলাদেশ ফুটবলের জাতীয় দল একদম সামনে রয়েছেন দলের অধিনায়ক জামাল ভুঁইয়া(ছবি গুগল)

ভারত,আফগানিস্তানকে হারানোটা কঠিন কাজ নয়, বললেন বাংলাদেশের অধিনায়ক জামাল ভুঁইয়া

  • র‌্যাঙ্কিংয়ে ১৮৪তম স্থানে রয়েছে বাংলাদেশ। ৩১ বছর বয়সী বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া  জানান, 'আগেও বলেছি ভারত ও আফগানিস্তানের ফুটবলাররা আমাদের মতোই। প্রত্যাশা ভালো লড়াই, ভালো একটা ম্যাচ হবে। আমার মনে হয়, আমরা ওদের বিপক্ষে জিততে পারি। কারণ ওরা এত ভালো দল নয়।'

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হয়েছে ঈদের ছুটি। করোনাকালে এই ছুটি শেষে বাংলাদেশ জাতীয় ফুটবল দল শুরু করে দিয়েছে ২০২২ সালের বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের প্রস্তুতি। চোটের কারনে প্রাথমিক স্কোয়াডের বিশ্বনাথ ঘোষ ছাড়া বাকি সকলে ক্যাম্পে ফিরেছেন।

এএফসির সূচি অনুযায়ী, ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের লক্ষ্যে আগামী ৩রা জুন আফগানিস্তান এবং তারপরে ৭ জুন ভারত ও ১৫ই জুন ওমানের বিপক্ষে খেলবে জামাল ভুইয়ার বাংলাদেশ। আসন্ন ম্যাচ  গুলির মধ্যে ভারত ও আফগানিস্তানের ম্যাচ জয়ের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া।

এই মুহূর্তে ফিফার ক্রমিক তালিকা অনুযায়ী ভারত (১০৫তম) ও আফগানিস্তান (১৪৯তম) - দুই দলই বাংলাদেশের চেয়ে এগিয়ে। তবে আশাবাদী জামাল ভুইয়া। তিনি মনে করেন যতই এগিয়ে থাকুক না কেন;  ফুটবল খেলার মানের দিক দিয়ে বাংলাদেশের সঙ্গে খুব একটা পার্থক্য নেই। বাংলাদেশ অধিনায়ক এই দু’দলের বিপক্ষেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।

প্রসঙ্গত আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরে বিশ্বকাপের বাছাই পর্বের খেলা শুরু করেছিল বাংলাদেশ। ভারতের সঙ্গে কলকাতার যুবভারতীতে ১-১ গোলে ড্র করে বাছাই পর্বে একমাত্র পয়েন্ট পায় তারা।

র‌্যাঙ্কিংয়ে ১৮৪তম স্থানে রয়েছে বাংলাদেশ। ৩১ বছর বয়সী বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া  জানান, 'আগেও বলেছি ভারত ও আফগানিস্তানের ফুটবলাররা আমাদের মতোই। প্রত্যাশা ভালো লড়াই, ভালো একটা ম্যাচ হবে। আমার মনে হয়,  আমরা ওদের বিপক্ষে জিততে পারি। কারণ ওরা এত ভালো দল নয়।'

বন্ধ করুন