বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ স্কটল্যান্ডের বিরুদ্ধে ৪২ রানে হার! লজ্জার নজির গড়ল ওয়েস্ট ইন্ডিজ

T20 WC-এ স্কটল্যান্ডের বিরুদ্ধে ৪২ রানে হার! লজ্জার নজির গড়ল ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রেকর্ড রানে জিতল স্কটল্যান্ড (ছবি-এএফপি)

স্কটল্যান্ডের কাছে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। সকলকে অবাক করে বড় ব্যবধানে নিকোলাস পুরানদের হারাল স্কটল্যান্ড। টি টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে ৪২ রানে হারাল স্কটল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের কাছে যা হল অন্যতম লজ্জার নজির।

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জার নজির গড়ল ওয়েস্ট ইন্ডিজ। সবচেয়ে বেশি রানের হারের বিচারে শ্রীলঙ্কার পাশে জায়গা করে নিল স্কটল্যান্ড। ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনে বড় অঘটন ঘটে গেল। এবার স্কটল্যান্ডের কাছে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। সকলকে অবাক করে বড় ব্যবধানে নিকোলাস পুরানদের হারাল স্কটল্যান্ড। টি টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে ৪২ রানে হারাল স্কটল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের কাছে যা হল অন্যতম লজ্জার নজির।

এর আগে ২০০৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৭ রানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১০ সালেও ৫৭ রানে হেরেছিল শ্রীলঙ্কা। এরপরেই হল স্কটল্যান্ডের বিরুদ্ধে ৪২ রানে হারের রেকর্ড। এরপরে রয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৭ রানের হার। ২০২১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০ রানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০ রানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। স্কটল্যান্ডের কাছে ৪২ রানের হারটি হল ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় সর্বাধিক পরাজয়।

আরও পড়ুন… IPL 2023- এক মাসের মধ্যেই রিটেন প্লেয়ারের তালিকা দিতে হবে দলদের, নেই কোনও উর্ধ্বসীমা

এদিনের ম্যাচে কথা বলতে গেলে, প্রথমে ব্যাট করে ৫৩ বলে ৬৬ রানের ইনিংস খেলেন জর্জ মানসে। এদিনের ইনিংসে তিনি ৯টি বাউন্ডারি হাঁকান। এছাড়াও মিচেল জোনস ১৭ বলে ২০ রানের ইনিংস খেলেন। ম্যাথু ক্রস তিন রানে আউট হলেও ম্যাকলেওড ১৪ বলে ২৩ রানের ঝোড়ো ইনিংস খেলে। তবে তার আগে রিচি করেন ১৪ বলে ১৬ রান। ছয় নম্বরে নেমে মিচেল লিসক চার করে আউট হন এরপরে ক্রিস গ্রেভস ১১ বলে করেন ১৬ রান। এই ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের দুটি করে উইকেট নিয়েছিলেন জেসন হোল্ডার ও আলজারি জোসেফ। ওডিন স্মিথ একটি উইকেট নেন।

আরও পড়ুন… মহম্মদ শামির ক্লাসের বাধ্য ছাত্র শাহিন শাহ আফ্রিদি! ভাইরাল দুই তারকার ছবি

জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রমাণ করতে ব্যর্থ হয় ওয়েস্ট ইন্ডিজের মিডিল অর্ডার। মাত্র ৭৯ রানের মধ্যেই সাত উইকেট হারায় তারা। এদিন কাইল মেয়ার্স ১৩ বলে ২০ রানে ইনিংস খেললেও পরের দিকে সেভাবে খেলতেই পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস ১৩ বলে ১৪ রান করে আউট হন। ব্রেন্ডন কিং ১৫ বলে ১৭ রান করেন। নিকোলাস পুরান ৯ বলে ৫ রান করে আউট হন। ব্রুকস করেন ৯ বলে চার রান। রোভমান পাওয়াল ৬ বলে ৫ রান করে আউট হন। জেসন হোল্ডার ৩৩ বলে ৩৮ রানের লড়াকু ইনিংস খেললেও শেষ পর্যন্ত সফল হননি। আকিল হোসেন ১ বলে রান করে সাজঘরে ফিরে যান। এরপরে আলজারি জোসেফ শূন্য ও ওডিন স্মিথ রান করে আউট হন। শেষ পর্যন্ত ২ রান করে অপরাজিত থাকেন ম্যাকওয়ে। পুরো ২০ ওভারও খেলতে পারল না ওয়েস্ট ইন্ডিজ দল। স্কটল্যান্ডের সামনে ১৮.৩ ওভারেই শেষ হয়ে গেল পুরো ওয়েস্ট ইন্ডিজ দল। যা এক কথায় লজ্জার।

বন্ধ করুন