বাংলা নিউজ > ময়দান > হেডিংলে টেস্টে লজ্জার হার! কারণ ব্যাখ্যা করলেন বিরাট কোহলি নিজেই
বিরাট কোহলি ও জেমস অ্যান্ডারসন (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
বিরাট কোহলি ও জেমস অ্যান্ডারসন (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

হেডিংলে টেস্টে লজ্জার হার! কারণ ব্যাখ্যা করলেন বিরাট কোহলি নিজেই

  • হেডিংলে টেস্টে হারের জন্য ইংল্যান্ডের বোলারদেরই দায়ি করলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সঙ্গে ইংল্যান্ডের জন্য অ্যান্ডারসন, রবিনসনদের শৃঙ্খলাকে কৃতিত্ব দিলেন বিরাট।

হেডিংলে টেস্টে হারের জন্য ইংল্যান্ডের বোলারদেরই দায়ি করলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সঙ্গে ইংল্যান্ডের জন্য অ্যান্ডারসন, রবিনসনদের শৃঙ্খলাকে কৃতিত্ব দিলেন বিরাট। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে যে ভাবে প্রথম ইনিংসে ভারত ৭৮ রানে গুটিয়ে গিয়েছিল তারপরে বিরাট কোহলিদের চেপে ধরেছিল ইংলিশ ব্যাটিং লাইন আপ। এরপরে যে ভাবে রানের পাহাড় দাঁড় করেছিল জো রুটরা, তার চাপেই শেষ হয়ে যায় বিরাট অ্যান্ড কোম্পিন। ম্যাচের পরে সে কথা স্বীকার করে নেন বিরাট কোহলি। 

ম্যাচের পরে বিরাট জানান, ‘মূলত, স্কোরবোর্ডের চাপ ছিল, যখন ৮০ রানের কম স্কোর করেছেন তখন আপনি সর্বদা একটু চাপে থাকবেন এবং প্রতিপক্ষ এত বড় স্কোর তৈরি করবে। কিন্তু আমরা গতকাল ম্যাচের মধ্যে থাকতে পেরেছিলাম, যতটা সম্ভব লড়াই করেছি এবং নিজেদেরকে একটি সুযোগ দিয়েছি। কিন্তু আজ ইংল্যান্ডের বোলারদের অসম্ভব চাপ ছিল এবং অবশেষে তারা তাদের পছন্দসই ফলাফল পেল।’

প্রথম ইনিংসে ভারতের ব্যাটিং অর্ডার ভেঙে পড়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে বিরাট জানান, ‘বেশ উদ্ভট (প্রথম ইনিংসে ভারতের ব্যাটিং), ব্যাটিং-এর এমন পতন এই দেশে ঘটতেই পারে। আমরা ভেবেছিলাম এই পিচ ব্যাটের উপযুক্ত, ভালো। কিন্তু তাদের শৃঙ্খলা বোলিং আমাদের ভুল করতে বাধ্য করেছিল এবং নিরলস চাপ তৈরি করছিল। যখন আপনি রান করছেন না তখন এর বিরুদ্ধে মোকাবেলা করাটা কঠিন হয়ে যায়। যার কারণে ব্যাটিং অর্ডার ভেঙে পড়ে।’

তবে এ দিনের ম্যাচে পরে চতুর্থ টেস্টে ফিরে আসার কথা জানিয়ে রাখলেন ভারত অধিনায়ক। এ দিন ম্যাচের পরে অস্ট্রেলিয়ার উদাহরণ টেনে আনে তিনি। ৩৬ রানে অল উইকেট হয়ে যাওয়ার পরে যে ভাবে ভারত অস্ট্রেলিয়ার মাটিতে ঘুরে দাঁড়িয়েছিলেন তাঁর উদাহরণ টেনে আনেন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

বন্ধ করুন