বাংলা নিউজ > ময়দান > সুযোগ পেলে লুফে নেবেন, অস্ট্রেলিয়ার নেতৃত্ব বদলের সম্ভাবনা প্রসঙ্গে অকপট ওয়েড
ফিঞ্চের চোট দরজা খুলে দিতে পারে ওয়েডের সামনে। ছবি- টুইটার।
ফিঞ্চের চোট দরজা খুলে দিতে পারে ওয়েডের সামনে। ছবি- টুইটার।

সুযোগ পেলে লুফে নেবেন, অস্ট্রেলিয়ার নেতৃত্ব বদলের সম্ভাবনা প্রসঙ্গে অকপট ওয়েড

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে নতুন নেতা খুঁজে নিতে হতে পারে অস্ট্রেলিয়াকে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে ফিল্ডিং করার সময় হাঁটুতে চোট পেয়েছেন অ্যারন ফিঞ্চ। ফলে ওয়ান ডে সিরিজে ম্যাথিউ ওয়েডের হাতে নেতৃত্ব তুলে দিতে পারে অস্ট্রেলিয়া।

ফিঞ্চ যদি ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে যান, তবে ৫০ ওভারের ক্রিকেটে মাঠে নামার সুযোগ চলে আসতে পারে ওয়েডের সামনে। আপাতত নিশ্চিতভাবে কিছু ধরে নিচ্ছেন না ওয়েড, তবে দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ এলে তিনি যে সেটা লুফে নেবেন, কোনওরকম রাখঢাক না করেই তা স্পষ্ট জানিয়ে দিলেন অজি উইকেটকিপার-ব্যাটসম্যান।

প্রথমত, এর আগে ফিঞ্চের অনুপস্থিতিতে ভারতের বিরুদ্ধে একটি টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন ওয়েড। তবে তিনি প্রায় চার বছর হয়ে গেল দেশের জার্সিতে ওয়ান ডে ম্যাচ খেলেননি। ওয়েড নিজেই জানালেন, তিনি আশা করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনি টি-২০ সিরিজে মাঠে নামবেন এবং ওয়ান ডে সিরিজে অন্য কাউকে সুযোগ দেওয়া হবে। তবে পরিবর্তিত পরিস্থিতিতে ফিঞ্চ খেলতে না পারলে তাঁর সামনে মাঠে নামার সুযোগ আসতে পারে বলেও মনে করছেন ওয়েড।

তাঁর কথায়, ‘আমি এটা ভেবেই এখানে এসেছিলাম যে, আমি টি-২০ সিরিজে খেলব এবং ওয়ান ডে সিরিজে খেলব না। ভেবেছিলাম তরুণ কাউকে সুযোগ দেওয়া হবে, যেটা যথাযথও। কেননা আমি বেশ কিছুদিন ধরে খেলে চলেছি। তবে ফিঞ্চি (অ্যারন ফিঞ্চ) যদি খেলতে না পারে, তবে সুযোগ আসতেও পারে। দেখা যাক কী হয়।'

পরক্ষণে নেতৃত্ব প্রসঙ্গে ওয়েড বলেন, ‘যখনই সুযোগ পাই না কেন, আমি নেতৃত্ব দিতে পছন্দ করব। আমি টি-২০’তে এর আগে নেতৃত্ব দিয়েছি। তাছাড়া আমাদের দলে বেশ কয়েকজন লিডার রয়েছে। মইজেস একজন দারুণ নেতা। অ্যাডাম জাম্পা দিনে দিনে পরিণত হচ্ছে। স্টার্সি ও হফ (মিচেল স্টার্ক ও জোস হ্যাজেলউড) নিজেদের দায়িত্ব পালন করে। এমন অভিজ্ঞ লোকেরা পাশে থাকলে এই পর্যায়ে নেতৃত্ব দেওয়া অনেক সহজ। সুতরাং, সুযোগ এলে আমি নিশ্চিত ঝাঁপিয়ে পড়ব।'

বন্ধ করুন