বাংলা নিউজ > ময়দান > ই-নিলামে নীরজের জ্যাভলিনকে টেক্কা দিচ্ছে লভলিনার গ্লাভস, দাম উঠল ১.৯ কোটি
লভলিনার গ্লাভসের দাম উঠল ১.৯ কোটি।
লভলিনার গ্লাভসের দাম উঠল ১.৯ কোটি।

ই-নিলামে নীরজের জ্যাভলিনকে টেক্কা দিচ্ছে লভলিনার গ্লাভস, দাম উঠল ১.৯ কোটি

  • লভলিনার গ্লাভসের বেস প্রাইস কিন্তু নীরজের জ্যাভলিনের তুলনায় অনেকটাই কম ছিল। ৮০ লক্ষ টাকা ছিল। সেখানে নীরজের জ্যাভলিনের বেসপ্রাইস ছিল ১ কোটি টাকা। লভলিনার গ্লাভসের দাম বেস প্রাইসের চেয়ে এখনও পর্যন্ত প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে।

টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়াকে নিলামের মঞ্চে টেক্কা দিয়ে এগিয়ে রয়েছেন লভলিনা বড়গোহাঁই। নরেন্দ্র মোদী যে সমস্ত স্মারক উপহার পেয়ে থাকেন, সেগুলিই ই-নিলামে তুলেছিল প্রধানমন্ত্রীর দফতর। সেই নিলামেই অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী লভলিনার গ্লাভস টেক্কা দিচ্ছে সোনাজয়ী নীরজের জ্যাভলিনকে। শুক্রবার পর্যন্ত লভনিলার গ্লাভসের দাম উঠেছে ১.৯ কোটি টাকা। আর নীরজের জ্যাভলিনের দাম উঠেছে ১.৫ কোটি টাকা।

লভলিনার গ্লাভসের বেস প্রাইস কিন্তু নীরজের জ্যাভলিনের তুলনায় অনেকটাই কম ছিল। ৮০ লক্ষ টাকা ছিল। সেখানে নীরজের জ্যাভলিনের বেসপ্রাইস ছিল ১ কোটি টাকা। লভলিনার গ্লাভসের দাম বেস প্রাইসের চেয়ে এখনও পর্যন্ত প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। এ দিকে প্যারালিম্পিক্সে সোনাজয়ী সুমিত অন্তিলের জ্যাভলিনের দামও রাখা হয়েছিল ১ কোটি টাকা। তার দাম উঠেছে ১ কোটি ৭ হাজার টাকা। মানে সব দিক থেকে এগিয়ে রয়েছেন লভলিনা।

বুধবার থেকে প্রধানমন্ত্রীর দফতরের এই ই-নিলাম শুরু হয়েছে। আর এই নিলামে রাখা হয়েছিল প্রায় ১,৩০০টি জিনিস। লভলিনা, নীরজদের জিনিস ছাড়াও রাখা হয়েছিল প্যারালিম্পিয়ান অবনী লেখারার পদক জয়ের সময় পরে থাকা টি-শার্ট। যার বেসপ্রাইস ছিল ২৫ লক্ষ টাকা। টোকিয়ো অলিম্পিক্সে অংশগ্রহণকারী ভারতের সমস্ত ক্রীড়াবিদের সই করা একটি স্টোলও নিলামে রাখা হয়। যার বেসপ্রাইস ধার্য করা হয় ৯০ লক্ষ টাকা। যে ব্যাডমিন্টন র‌্যাকেটে খেলে পিভি সিন্ধু ব্রোঞ্জ পদক জিতেছিলেন, সেটাও নিলামে রাখা হয়। এই র‌্যাকেটে আবার সিন্ধুর সইও রয়েছে। মহিলা এবং পুরুষ দলের প্লেয়ারদের প্রত্যেকের হকি স্টিকও নিলামে রাখা রয়েছে।

বন্ধ করুন