বাংলা নিউজ > ময়দান > ব্যাটিংই ডুবিয়েছে, হারের পর স্বীকার করলেন কোহলি
কোহলির অভিযোগ ব্যাটিং-এ লোয়ার অর্ডার অবদান রাখেনি (ছবি:রয়টার্স) (REUTERS)
কোহলির অভিযোগ ব্যাটিং-এ লোয়ার অর্ডার অবদান রাখেনি (ছবি:রয়টার্স) (REUTERS)

ব্যাটিংই ডুবিয়েছে, হারের পর স্বীকার করলেন কোহলি

  • ব্যাটিং-এ লোয়ার অর্ডার অবদান রাখেনি, সিরিজ হারের কারণ স্বীকার করলেন কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে জয় পেলেও দ্বিতীয় টেস্ট থেকে তারা মুখ থুবড়ে পড়ে। জোহানেসবার্গ টেস্টে বিরাট কোহলি খেলেননি। সেই টেস্ট ভারত বাজে ভাবে হারে। কিন্তু কেপ টাউন টেস্টে চোট সারিয়ে দলে ফেরেন কোহলি। রানও পান ভারত অধিনায়ক। অনেকেই আশা করেছিল, এই টেস্ট জিতে ভারত দক্ষিণ আফ্রিকায় নতুন ইতিহাস লিখবে। কিন্তু ইতিহাস লিখতে পারলনা বিরাট কোহলির টিম ইন্ডিয়া। 

নতুন কোচ রাহুল দ্রাবিড়ের শাসনে এবং বিরাট কোহলির নেতৃত্বে ভারত এ বার নতুন নজির গড়তে ব্যর্থ হল। এর অন্যতম কারণ হল ভারতের লোয়ার অর্ডারের ব্যর্থতা। ভারতীয় ব্যাটিং অর্ডারের ৭-১১ নম্বরের এই সিরিজে গড় রান প্রায় ৯.৬। ১৯৭৯'র পরে যা সবর্নিম্ন। চলতি কেপ টাউন টেস্টে ভারতীয় ব্যাটিংয়ের লোয়ার অর্ডারে ৭-১১ নম্বর পজিশনে খেলেছেন রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, উমেশ যাদব,মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ। এরা কেউই সে ভাবে রান করতে পারেননি। এবার দলের লোয়ার অর্ডারকে একহাত নিলেন বিরাট কোহলি। সিরিজ হারের জন্য লোয়ার অর্ডারের ব্যাটিং ব্যর্থতাকে তুলে ধরলেন কোহলি।   

ম্যাচ শেষে সাংবাদিক সম্মলনে এসে বিরাট কোহলি বলেন, ‘যখন আমরা ব্যাটিং-এর কথা বলি, তখন আমরা ৮ এবং ১০ নম্বরও বুঝি। এটি একটি যৌথ দায়িত্ব। সবাই এটা জানে (আমাদের লোয়ার অর্ডার অবদান রাখে নি)। আমরা ক্লাস্টারে অনেক উইকেট হারিয়েছি, যে কারণে আমরা এই সিরিজ হেরেছি।’

বন্ধ করুন