বাংলা নিউজ > ময়দান > LPL 2020: IPL-এ চূড়ান্ত ব্যর্থ, লঙ্কার প্রিমিয়ার লিগে ব্যাট-বলে ফুট ফোটাচ্ছেন KKR তারকা

আইপিএলে রীতিমতো ধুঁকছিলেন। লঙ্কা প্রিমিয়ার লিগে যেন চেনা আন্দ্রে রাসেলের দেখা মিলতে শুরু করেছে। ইতিমধ্যে ব্যাট হাতে ঝড় তুলে ফেলেছেন। এবার দুরন্ত বলও করলেন। তা সত্ত্বেও অবশ্য কলম্বো কিংসকে জেতাতে পারলেন না ক্যারিবিয়ান অলরাউন্ডার।

মঙ্গলবার হাম্বানটোটোয় টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় ডাম্বুলা ভাইকিং। প্রথমে ব্যাট করে ন'উইকেটে ১৭৫ রান তোলে উপুল থরাঙ্গাদের দল। সেই ইনিংসে দু'ওভার বল করেন রাসেল। ১৮ রান দিয়ে নেন তিন উইকেট। তার মধ্যে ডাম্বুলার ইনিংসের শেষ দু'বলে দুটি উইকেট পান। রান তাড়া করতে নেমে শুরু থেকেই একের পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কলম্বো। একা কিছুটা চেষ্টা করেছিলেন লরি ইভান্স। তিনি ৩৩ বলে ৫৯ রান করেন। কিন্তু তাঁকে আওর কেউ সঙ্গ দিতে পারেননি। তার ফলে ২৮ রানে ম্যাচ হেরে যায় অ্যাঞ্জেলো ম্যাথিউস বাহিনী। ব্যর্থ হন রাসেলও। ছ'বলে মাত্র পাঁচ রান করেন তিনি।

তা সত্ত্বেও যথেষ্ট নজর কেড়েছে রাসেলের বোলিং। যিনি আইপিএলে চোটের কারণে বল করতে সমস্যায় পড়েছিলেন। কয়েকটি উইকেট পেলেও যথেষ্ট রান দিয়েছিলেন। এবারের আইপিএলে ১০ ম্যাচে মাত্র ১৮ ওভার বল করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা। নিয়েছিলেন মাত্র ছ'উইকেট। প্রতি ওভারে দিয়েছিলেন ৯.৭২ রান। ব্যাট হাতে তো পারফরম্যান্স আরও তথৈবচ ছিল। ১০ ম্যাচে ১১৭ রান করেছিলেন। সর্বোচ্চ করেছিলেন ২৫ রান। গড় মাত্র ১৩। 

অথচ সেই রাসেল ইতিমধ্যে লঙ্কা প্রিমিয়ার লিগে তিন ম্যাচে ৯৪ রান করে ফেলেছেন। তার মধ্যে ১৯ বলে ৬৫ রানও করেছিলেন। আর মঙ্গলবারের ম্যাচে প্রথম বল করেই তিন উইকেট নিয়ে ফেলেছেন রাসেল।

বন্ধ করুন