বাড়ি > ময়দান > LPL 2020: অনির্দিষ্টকালের জন্য স্থগিত লঙ্কা প্রিমিয়র লিগের উদ্বোধনী আসর
শুরুর আগেই স্থগিত হয়ে গেল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নতুন ঘরোয়া টি-২০ লিগ। ছবি- টুইটার।
শুরুর আগেই স্থগিত হয়ে গেল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নতুন ঘরোয়া টি-২০ লিগ। ছবি- টুইটার।

LPL 2020: অনির্দিষ্টকালের জন্য স্থগিত লঙ্কা প্রিমিয়র লিগের উদ্বোধনী আসর

  • ২৮ অগস্ট থেকে শুরু হওয়ার কথা ছিল পাঁচ দলের এই টুর্নামেন্ট।

স্থাগিত হয়ে গেল লঙ্কা প্রিমিয়র লিগ টি-২০'র উদ্বোধনী মরশুম। করোনা মহামারির মাঝে কোয়ারান্টাই বাধার জন্য টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য মুলতুবি রাখা হল বলে জানিয়ে দেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাম্মি সিলভা।

আগামী ২৮ অগস্ট থেকে শুরু হওয়ার কথা ছিল পাঁচ দলের এই টুর্নামেন্ট। দ্বীপরাষ্ট্রের চারটি মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টুর্নামেন্টের ২৩টি ম্যাচ।

স্থানীয় ক্রিকেটারদের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটের বেশ কিছু পরিচিত মুখ নিয়ে ফ্র্যাঞ্চাইজিদের দল গড়ার কথা ছিল। তবে এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের ওদেশে পৌঁছনোর পর কোয়ারান্টাই সংক্রান্ত সমস্যার জেরেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিতে হয় টুর্নামেন্ট।

প্রাথমিকভাবে শ্রীলঙ্কা বোর্ড আশা করেছিল যে, বর্তমান পরিস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটারদের দ্বীপরাষ্ট্রে পৌঁছনোর পর কোয়ারান্টাইনে থাকার প্রয়োজন পড়বে না। শুধু মাত্র করোনা টেস্ট করালেই চলবে। তবে পরে সরকারি তরফে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইনের নির্দেশ পাওয়ার পর টুর্নামেন্ট আপাতত স্থগিত রাখতে বাধ্য হয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এক বিজ্ঞপ্তিতে শ্রীলঙ্কা বোর্ডের প্রেসিডেন্ট বলেন, 'স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। শ্রীলঙ্কায় যাঁরাই প্রবেশ করবেন, ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকতে হবে। সুতরাং অগস্টের শেষে টুর্নামেন্ট আয়োজন করা কঠিন।'

সিলভা আশা প্রকাশ করেন যে, আমিরশাহিতে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শেষ হলে তার পরে লঙ্কা প্রিমিয়র লিগ আয়োজন করতে পারবেন তাঁরা।

বন্ধ করুন