বাংলা নিউজ > ময়দান > টিম ইন্ডিয়া দেশে ফেরার পরেই শ্রীলঙ্কায় বসবে LPL-এর আসর
জুলাই-অগস্টে বসবে এলপিএলের দ্বিতীয় আসর। ছবি- টুইটার।

টিম ইন্ডিয়া দেশে ফেরার পরেই শ্রীলঙ্কায় বসবে LPL-এর আসর

  • জুলাই-অগস্টে লঙ্কা প্রিমিয়র লিগ আয়োজন করে IPL-এর স্টেজ রিহার্সাল সেরে রাখতে চাইছে শ্রীলঙ্কা বোর্ড।

শ্রীলঙ্কা বোর্ডের তরফে ক'দিন আগেই ইঙ্গিত দেওয়া হয়েছিল যে, তারা জুলাই-অগস্টে আয়োজন করতে পারে লঙ্কা প্রিমিয়র লিগের দ্বিতীয় আসর। সেই মতো বুধবারই শ্রীলঙ্কা বোর্ডের তরফে ঘোষণা করা হয় যে, এলপিএল-এর আসন্ন মরশুম শুরু হবে আগামী ৩০ জুলাই। চলবে ২২ অগস্ট পর্যন্ত।

ভারতীয় দল জুলাইয়ে দু'টি সীমিত ওভারের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে উড়ে যাবে। ৩টি ওয়ান ডে'র পর ৩ ম্যাচের টি-২০ সিরিজ শেষ হবে ২৭ জুলাই। ভারত-শ্রীলঙ্কা টি-২০ সিরিজ শেষ হওয়ার ঠিক তিনদিনের মাথায় শুরু হয়ে যাবে এলপিএল।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান অর্জুনা ডি'সিলভা জানিয়েছেন, ‘আমরা এবছরের এলপিএলের জন্য একটা যথাযথ উইন্ডো খুঁজে পেয়েছি। যদিও টুর্নামেন্ট সম্পর্কিত অন্যান্য বিষয়গুলি চূড়ান্ত করার কাজ চলছে।’

গতবছর করোনা মহামারির মাঝেই বেশ কিছু বিদেশি তারকাকে নিয়ে সাফল্যের সঙ্গে আয়োজিত হয় লঙ্কা প্রিমিয়র লিগের উদ্বোধনী আসর। ইরফান পাঠানের মতো প্রাক্তন ভারতীয় তারকা অংশ নিয়েছিলেন টুর্নামেন্ট।

এবছর বায়ো বাবল ভেঙে পড়ায় পাকিস্তান সুপার লিগ ও ইন্ডিয়ান প্রিমিয়র লিগ মাঝপথেই স্থগিত হয়ে গিয়েছে। সেদিক থেকে জৈব বলয়ে নির্বিঘ্নে এলপিএল আয়োজন করা নিঃসন্দেহে চ্যালেঞ্জের হতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে। তবে শ্রীলঙ্কা বোর্ড নিরাপদে লঙ্কা প্রিমিয়র লিগ শেষ করতে পারলে আইপিএল আয়োজনের জোরালো দাবি জানাতে পারে। সেদিক থেকে এলপিএলেই আইপিএলের স্টেজ রিহার্সাল সেরে রাখতে পারে তারা।

বন্ধ করুন