বাংলা নিউজ > ময়দান > LPL থেকে বহিষ্কৃত হল রাসেল, অ্যাঞ্জেলো ম্যাথিউজেদের ফ্রাঞ্চাইজি কলম্বো কিংস
কলম্বো কিংসের জার্সি গায়ে আন্দ্রে রাসেল। ছবি- টুইটার।
কলম্বো কিংসের জার্সি গায়ে আন্দ্রে রাসেল। ছবি- টুইটার।

LPL থেকে বহিষ্কৃত হল রাসেল, অ্যাঞ্জেলো ম্যাথিউজেদের ফ্রাঞ্চাইজি কলম্বো কিংস

  • কিংসদের পাশপাশি বাদ দেওয়া হয়েছে দাম্বুলা ভাইকিংদেরও।

আসন্ন লঙ্কা প্রিমিয়র লিগ (এলপিএল) থেকে চুক্তি ভঙ্গের দায়ে বহিষ্কৃত করা হল টুর্নামেন্টের দুই ফ্রাঞ্চাইজি কলম্বো কিংস এবং দাম্বুলা ভাইকিংকে। তাদের বদলে অপর দুই নতুন ফ্রাঞ্চাইজি খেলবে আসন্ন টুর্নামেন্টে। 

অ্যাঞ্জেলো ম্যাথিউজ, আন্দ্রে রাসেলদের কিংস গত বছর লিগ পর্যায়ে ভাল খেলেও সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। এই ফ্রাঞ্চাইজির মালিক মুরফাদ মুস্তাফা এবং ফ্যাজ গ্রুপ। অপরদিকে, বলিউড অভিনেতা সচিন জোশির দল ভাইকিংদের পরিণতিও একই রকম ছিল, তারাও সেমিফাইনালে পরাজিত হয়।

এলপিএলের দায়িত্বে থাকা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সহসভাপতি রাভিন ভিক্রমারত্নে জানান, ‘ওই দুই ফ্রাঞ্চাইজিকে (কিংস ও ভাইকিং) টুর্নামেন্ট থেকে বহিষ্কৃত করা হয়েছে। তবে আমার তার পরিবর্তে অন্য সম্ভাব্য ফ্রাঞ্চাইজিদের প্রস্তাব পেয়েছি। এখনই আমি সেই ফ্রাঞ্চাইজিগুলির মালিকদের নাম সবাইকে জানাতে পারব না। ওই ফ্রাঞ্চাইজিগুলির সম্পর্কে বিস্তারিত তথ্য আইসিসিকে পাঠানো হয়েছে। তবে বাকি তিন ফ্রাঞ্চাইজিরা টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।’

৩০ জুলাই থেকে ২২ অগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা দ্বিতীয় মরশুমের এলপিএলের। দুই দলকে বাইরে করা হলেও টুর্নামেন্টের সূচিতে বোর্ড কোনরকম পরিবর্তন করতে চায়না বলেই ESPNcricinfo-কে জানান ভিক্রমারত্নে। প্রথমবারের মতোই হাম্বানতোতায় গোটা টুর্নামেন্টি দর্শকশূন্য মাঠে আয়োজিত হবে।

বন্ধ করুন