বাংলা নিউজ > ময়দান > LPL 2021: ইতিহাসের পুনরাবৃত্তি, সেই গলকে হারিয়েই টানা দ্বিতীয়বার এলপিএল চ্যাম্পিয়ন জাফনা

LPL 2021: ইতিহাসের পুনরাবৃত্তি, সেই গলকে হারিয়েই টানা দ্বিতীয়বার এলপিএল চ্যাম্পিয়ন জাফনা

চ্যাম্পিয়ন জাফনা কিংস। ছবি- এলপিএল।

শেষ তিনটি ম্যাচে গ্ল্যাডিয়েটর্সের কাছে হারের পর খেতাবি লড়াইয়ে বাজিমাত হাসারাঙ্গাদের।

বদলা নেওয়া হলনা গল গ্ল্যাডিয়েটর্সের। বরং ইতিহাসের পুরনাবৃত্তির সঙ্গে সঙ্গে মধুর প্রতিশোধ নিল জাফনা কিংস। লঙ্কা প্রিমিয়র লিগের ফাইনালে গলকে হারিয়ে খেতাব ধরে রাখল গতবারের চ্যাম্পিয়ন জাফনা কিংস।

গতবার এলপিএলের উদ্বোধনী মরশুমের ফাইনালে গল গ্ল্যাডিয়েটর্সকে ৫৩ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা। এবার সেই গলকেই ২৩ রানে পরাজিত করে দ্বিতীয়বারের মতো লঙ্কা প্রিমিয়র লিগের খেতাব ঘরে তুলল তারা।

লঙ্কা প্রিমিয়র লিগই ছেলেদের প্রথম টি-২০ টুর্নামেন্ট, যেখানে প্রথম দু'টি মরশুমের ফাইনালে একই দু'টি দল মাঠে নামে। সেদিক থেকে দেখলে ফলাফলও হল একই। তাই বলা যায় যে গতবার ফাইনালে জাফনার কাছে হারের বদলা নেওয়া হল না গলের।

এবছর গ্যাডিয়েটর্সের কাছে প্রথম কোয়ালিফায়ারে হারতে হয়েছিল জাফনাকে। লিগের দু'টি ম্যাচেও জাফনাকে পরাজিত করে গল। একমাত্র গ্ল্যাডিয়েটর্সের কাছেই টুর্নামেন্টের হার মানে কিংস, বাকি সব ম্যাচ জেতে তারা। তবে ফাইনালে বাজিমাত করে জাফনা। চলতি মরশুমে টানা তিনবার গলের কাছে হারার পর খেতাবি লড়াই জিতে হিসাব বুঝে নেয় কিংস। তাই এই জয় তাদের কাছে মধুর প্রতিশোধ হিসেবে বিবেচিত হবে নিশ্চিত।

ফাইনালে টস জিতে জাফনা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ২০ ওভারে তারা ৩ উইকেটের বিনিময়ে ২০১ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। দ্বিতীয় কোয়ালিফায়ারে শতরান করা আবিষ্কা ফার্নান্ডো ফাইনালেও হাফ-সেঞ্চুরি করেন। ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৬৩ রান করে আউট হন আবিষ্কা।

রহমানুল্লাহ গুরবাজ করেন ১৮ বলে ৩৫ রান। টম কোহলার-ক্যাডমোর ৪১ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। শোয়েব মালিক ১১ বলে ২৩ রানের কার্যকরী যোগদান রাখেন। ক্যাপ্টেন থিসারা পেরেরা ৯ বলে ১৭ রান করে নট-আউট থাকেন। মহম্মদ আমির, নুয়ান তুষারা ও সমিত প্যাটেল ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে গল ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৮ রানে আটকে যায়। দনুষ্কা গুণতিলকে মাত্র ১৯ বলে হাফ-সেঞ্চুরি করেন। কোনও ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ফাইনালে এটিই কোনও ব্যাটসম্যানের করা দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড। শেষমেশ তিনি ২১ বলে ৫৪ রান করে আউট হন। এছাড়া কুশল মেন্ডিস ৩৯, সমিত প্যাটেল ২২, ভানুকা রাজাপক্ষে ১৪ ও মহম্মদ হাফিজ ১০ রান করেন।

হাসারাঙ্গা ও চতুরঙ্গ ডি'সিলভা ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন থিকসানা, জয়ডেন সিলস ও লাকমল। ম্যাচের সেরা হয়েছেন আবিষ্কা। ৩১২ রান করে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়! ‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.