বাংলা নিউজ > ময়দান > LPL 2021: ওস্তাদের মার শেষ রাতে, লিগের শেষ ম্যাচে টুর্নামেন্টের সেরা বোলিং করে কলম্বোকে প্লে-অফে তুললেন বন্দরসে
প্লে-অফে কলম্বো। ছবি- এলপিএল।

LPL 2021: ওস্তাদের মার শেষ রাতে, লিগের শেষ ম্যাচে টুর্নামেন্টের সেরা বোলিং করে কলম্বোকে প্লে-অফে তুললেন বন্দরসে

  • দেখে নিন চলতি LPL-এর প্লে-অফের সূচি।

চলতি লঙ্কা প্রিমিয়র লিগের একমাত্র বোলার হিসেবে ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন জেফ্রি বন্দরসে। কুশল পেরারার ঝোড়ো হাফ-সেঞ্চুরি ও বন্দরসের দুরন্ত বোলিংয়ের সুবাদে লঙ্কা প্রিমিয়র লিগের শেষ লিগ ম্যাচে ক্যান্ডি ওয়ারিয়র্সকে ৫৮ রানের বড় ব্যবধানে পরাজিত করে কলম্বো স্টার্স। সেই সঙ্গে তারা ক্যান্ডিকে ছিটকে দিয়ে প্লে-অফে জায়গা করে নেয়।

টস জিতে কলম্বোকে শুরুতে ব্যাট করতে পাঠায় ক্যান্ডি। নির্ধারিত ২০ ওভারে কলম্বো ৬ উইকেটের বিনিময়ে ১৮২ রান তোলে। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫৮ রান করে আউট হন কুশল পেরেরা। এছাড়া ধনঞ্জয়া ডি'সিলভা ৪০, দীনেশ চণ্ডীমল অপরাজিত ৪৪ ও ক্যাপ্টেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২৯ রান করেন। ২৪ রানে ৩ উইকেট নেন নিমেষ বিমুক্তি।

জবাবে ব্যাট করতে নেমে ক্যান্ডি ১৭ ওভারে ১২৪ রানে অল-আউট হয়ে যায়। রবি বোপারা ৪৭ ও কেনার লুইস ২১ রান করেন। জেফ্রি বন্দরসে ৪ ওভারে ১টি মেডেন-সহ ২৫ রানের বিনিময়ে ৬টি উইকেট দখল করেন। চলতি এলপিএলে এটিই এখনও পর্যন্ত সেরা বোলিং পারফর্ম্যান্স। বন্দরসের টি-২০ কেরিয়ারেরও এটিই সেরা বোলিং পারফর্ম্যান্স। স্বাভাবিকভাবেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বন্দরসে।

জেফ্রি প্রয়োজনের সময় বল হাতে জ্বলে ওঠেন। কেননা এই ম্যাচে কলম্বো হারলে তাদের টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হতো। নেট রান-রেটের নিরিখে প্লে-অফে চলে যেত ক্যান্ডি। তবে এই জয়ের সুবাদে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এনিমিনেটরে জায়গা করে নেয় কলম্বো। ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বিদায় নেয় ক্যান্ডি।

প্লে-অফের সূচি:-
এলিমিনেটর: কলম্বো স্টার্স বনাম ডাম্বুলা জায়ান্টাস (১৯ ডিসেম্বর)
প্রথম কোয়ালিফায়ার: জাফনা কিংস বনাম গল গ্ল্যাডিয়েটর্স (১৯ ডিসেম্বর)
দ্বিতীয় কোয়ালিফায়ার: এলিমিনেটরের বিজয়ী বনাম প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল (২১ ডিসেম্বর)
ফাইনাল: প্রথম কোয়ালিফায়ারের বিজয়ী বনাম দ্বিতীয় কোয়ালিফায়ারের বিজয়ী (২৩ ডিসেম্বর)

বন্ধ করুন