বাংলা নিউজ > ময়দান > LPL 2021: পেরেরার ঝোড়ো হাফ-সেঞ্চুরি, রিয়াজের ৪ উইকেট, জয়ের হ্যাটট্রিক জাফনার
বড় জয় জাফনার। ছবি- এলপিএল।

LPL 2021: পেরেরার ঝোড়ো হাফ-সেঞ্চুরি, রিয়াজের ৪ উইকেট, জয়ের হ্যাটট্রিক জাফনার

  • ব্যাট হাতে নজর কাড়েন শোয়েব মালিক, জোড়া উইকেট নিয়েছেন হাসারাঙ্গা।

উদ্বোধনী ম্যাচে গল গ্ল্যাডিয়েটর্সের কাছে হারতে হয়েছিল জাফনা কিংসকে। আবু ধাবি টি-১০ লিগের ফাইনাল খেলার ২৪ ঘণ্টার মধ্যেই মাঠে নেমে পড়তে হওয়ায় রিয়াজ, হাসারাঙ্গা-সহ বেশ কয়েকজন তারকাকে রীতিমতো ক্লান্ত দেখিয়েছিল সেই ম্যাচে। তবে শুরুর সেই ব্যর্থতা ঝেড়ে ফেলে চলতি লঙ্কা প্রিমিয়র লিগে টানা তিন ম্যাচে জয় তুলে নিল থিসারা পেরেরার নেতৃত্বাধীন জাফনা।

ডাম্বুলা জায়ান্টস ও ক্যান্ডি ওয়ারিয়র্সের পর এবার কলম্বো স্টার্সকেও হারিয়ে দেয় জাফনা কিংস। শুক্রবার টস হেরে শুরুতে ব্যাট করতে নামে জাফনা। নির্ধারিত ২০ ওভারে তারা ৬ উইকেটের বিনিময়ে ২০৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। এলপিএলের চলতি মরশুমে এটিই এখনও পর্যন্ত সর্বোচ্চ দলগত ইনিংস। আর কোনও দল এপর্যন্ত ২০০ রানের গণ্ডি টপকাতে পারেনি।

ক্যাপ্টেন পেরেরা ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। শোয়েব মালিক ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৪৪ রান করেন। ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২১ বলে ৪০ রান করেন টম কোহলার-ক্যাডমোর। ৩০ বলে ৪২ রান করেন আশেন বান্দারা। হাসারাঙ্গা ২ রান করে আউট হন। ৩টি উইকেট নেন সিক্কুগে প্রসন্ন।

পালটা ব্যাট করতে নেমে কলম্বো স্টার্স ১৫.৫ ওভারে ১১৪ রানে অল-আউট হয়ে যায়। ৯৩ রানের বিশাল ব্যাবধানে ম্যাচ জেতে কিংস। টম ব্যান্টন ১৮, রাদারফোর্ড ১০, আশান প্রিয়ঞ্জন ৩৫ ও দীনেশ চণ্ডীমল ২৮ রান করেন। ৪টি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ ও মহিশ থিকসানা। ২টি উইকেট নেন হাসারাঙ্গা। ম্যাচের সেরা হয়েছেন পেরেরা। পরপর তিন ম্যাচে জয়ের সুবাদে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে আসে জাফনা।

বন্ধ করুন